পরিচ্ছন্নতার মিশন নিয়ে ঝাড়ু হাতে আদালত পাড়ায় মেয়র আরিফ!

সিলেটের সকাল রিপোর্ট ॥ শহরকে পরিচ্ছন্ন রাখতে নিজ হাতেই ঝাড়ু নিয়ে আবর্জনা সরিয়েছেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। বুধবার সিলেটের আদালত পাড়ায় ঝাড়ু হাতে নিয়ে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানের উদ্বোধন করেন তিনি।  এসময় মেয়র আরিফ সিলেটের নাগরিকদের যত্রতত্র ময়লা-আবর্জনা না ফেলে যথাস্থানে ফেলার পাশাপাশি পরিচ্ছন্নতা কার্যক্রমে সহযোগিতার করার আহ্বানও জানান।

‘পরিষ্কার হোন-নিরাপদ থাকুন’ এই প্রতিপাদ্য নিয়ে সিলেট জেলা আইনজীবী সমিতি ও সিলেট সিটি করপোরেশনের যৌথ উদ্যোগে আদালত পাড়ায় পরিচ্ছন্নতা অভিযান শুরু হয়। সিটি করপোরেশনের ১৫ জন ও আদালতের ৫ জন পরিচ্ছন্নতা কর্মীর সমন্বয়ে সমগ্র আদালত পাড়ার ময়লা-আবর্জনা সরিয়ে পরিচ্ছন্ন করা হয়।

উদ্বোধনের আগে মেয়র আরো বলেন, সিলেটের আদালত পাড়ায় প্রতিদিন হাজার হাজার মানুষ আইনি সেবা নিতে আসেন। আদালতের প্রাঙ্গন পরিষ্কার রাখতে সকলের সহযোগিতা প্রয়োজন। আদালত প্রাঙ্গনে যত্রতত্র পোস্টার, ব্যানার অপসারণের জন্য সঠিক দিক-নির্দেশনা ও সমর্থন প্রদানে আইনজীবীদের সর্মথন প্রয়োজন। সিটি কর্পোরেশনের পরিচ্ছন্নতা অভিযান আপনারা অব্যাহত রাখবেন। কর্মীদের কাছ থেকে কাজ আদায় করে নেবেন।

সিলেটের চিফ জুডিশিয়াল ম্যাজিট্রেট কাজী আব্দুল হান্নান, সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এনামুল হাবিব, কাউন্সিলর সৈয়দ মিসবাহ উদ্দিন, সৈয়দ তৌফিকুল হাদী, মো. রাজিক মিয়া, আব্দুর রকিব তুহিন, জিপি খাদেমুল মিল্লাত মোহাম্মদ জালাল, এডিশনাল পিপি শামছুল ইসলাম, ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী নূও আজিজুর রহমান, নির্বাহী প্রকৌশলী আলী আকবর, প্রকৌশলী (বিদ্যুৎ) রুহুল আমিন, কন্জারভেন্সি শাখার প্রধান মো. হানিফুর রহমান, হিসাবরক্ষণ কর্মকর্তা আ.ন.ম মনছুফ, জেলা আইনজীবী সমিতির যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন দিলু ও মো. আকমল খান, সহসমাজ সেবা বিষয়ক সম্পাদক মো. সেলিম মিয়া, লাইব্রেরি সম্পাদক বিকাশ রঞ্জন অধিকারী, সহসম্পাদক দিলরুবা বেগম কাকলী ও হোসাইন আহমদ শিপন, নির্বাহী সদস্য আব্দুল গফফার, দীনা ইয়াসমিন, মিছবাহ উদ্দিন চৌধুরী প্রমুখ।

উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের আহ্বানে সাড়া দিয়ে ইতিমধ্যে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালসহ বিভিন্ন প্রতিষ্ঠান এলাকায় পরিস্কার রাখতে অভিযান শুরু করা হয়েছে। এসব অভিযানে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের লোকবলের পাশাপাশি সিটি করপোরেশনের পরিচ্ছন্নতা শাখা থেকে লোকবল দিয়ে সহায়তা করা হচ্ছে।

শেয়ার করুন