সিলেটে মাকতাবাতুল আযহারের শাখা উদ্বোধন

সিলেটের সকাল ডেস্ক ।। ইসলামি ধারার অভিজাত প্রকাশনা প্রতিষ্ঠান মাকতাবাতুল আযহার সিলেটে একটি শাখা খুলেছে। ঢাকার বাইরে এটাই প্রকাশনা প্রতিষ্ঠানটির প্রথম শাখা। রোববার বাদ আসর সিলেট কুদরত উল্লাহ মার্কেটের দ্বিতীয় তলায় ‘মাকতাবাতুল আযহার, সিলেট’ শাখার আনুষ্ঠানিক উদ্বোধন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দোয়া পরিচালনা করেন জামিয়া দরগার মুফতি ও মুহাদ্দিস শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ি। মোনাজাতপূর্ব আলোচনায় অতিথিরা সততার সঙ্গে ব্যবসা পরিচালনা ও গরিব ছাত্রদের জন্য বিশেষ ছাড় দেয়ার পরামর্শ দেন। উপস্থিত সবাই মাকতাবাতুল আযহারের ব্যবসার উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেন।

আযহার সিলেট শাখা এবং কালান্তর প্রকাশনী থেকে যেসব বই প্রকাশ হবে সেসব বইয়ের লেখা ও কাগজসহ সবধরনের মান বজায় রাখা হবে বলে আশা প্রকাশ করেন বক্তারা।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন রাজাগঞ্জ মাদরাসার শায়খুল হাদিস মাওলানা আহমদ আলী, মাওলানা মমতাজ উদ্দিন বড়দেশি, মাওলানা নুরুল ইসলাম, মুফতি শামসুল ইসলাম, মাওলানা ইমদাদুল হক নোমানী, মাওলানা আবুল কালাম আজাদ, মাওলানা মুফতি আবু সাঈদ নুরুজ্জামান, মাওলানা আবদুর রহমান কফিল, মাওলানা আজির উদ্দিন, মাওলানা আলিম উদ্দিন, মাওলানা রুহুল আমীন নগরী, মাওলানা জুলফিকার মাহমুদী, মাওলানা আবদুল গণী, মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, মাওলানা বদরুল বিন আফরোজ, মাওলানা ইনাম বিন সিদ্দিক, মাওলানা সাইফ রাহমান, শাহিদ হাতিমী, মাওলানা ইলিয়াস মশহুদ, হাম্মাদ তাহমিম, রায়হান বিন জাকারিয়া প্রমুখ।

প্রসঙ্গত, মাকতাবাতুল আযহার ইসলামি ধারার একটি শীর্ষ প্রকাশনা প্রতিষ্ঠান। এ পর্যন্ত দুই শতাধিক বই প্রকাশ করেছে প্রতিষ্ঠানটি। রাজধানীর বাংলাবাজার ও মধ্যবাড্ডায় রয়েছে মাকতাবাতুল আযহারের দুটি শো-রুম। সম্প্রতি সাবেক চিত্রনায়িকা নাজনীন আক্তার হ্যাপীর বদলে যাওয়া জীবন নিয়ে ‘আমাতুল্লাহ থেকে হ্যাপী’ বই প্রকাশ করে দেশ-বিদেশে ব্যাপক আলোচনায় এসেছে প্রতিষ্ঠানটি।

শেয়ার করুন