সিলেটে ত্রাণে ‘আতপ চাল’ বরাদ্দের পরামর্শ বিভাগীয় কমিশনারের

সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটের মানুষের সিদ্ধ চাল কিংবা গমের প্রতি কোন আকর্ষণ নেই উল্লেখ করে ‘আতপ চাল’ বরাদ্দ করতে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মোছাম্মাৎ নাজমানারা খানুম।

মঙ্গলবার বিকেলে সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির বিশেষ সভায় বক্তব্যে মন্ত্রণালয়ের দৃষ্টি আকর্ষণ করে এমন পরামর্শ দেন।

তিনি আরো জানান, পুরো বিভাগের মধ্যে হবিগঞ্জে বর্তমানে বন্যা নেই। তবে মৌলভীবাজারের বন্যা কবলিত ৭ উপজেলায় ৩৩টি আশ্রয় কেন্দ্র খোলা হয়েছে। এছাড়া ওই জেলায় ২৭৭ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে। এ পর্যন্ত বন্যায় ৫৫৫ হেক্টর আউশের ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও উল্লেখ করেন তিনি।

সিলেটের জেলা প্রশাসক রাহাত আনোয়ারের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে ত্রাণ সচিব শাহ কামাল, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো: রিয়াজ আহমদ, আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ,  কেন্দ্রীয় সদস্য ও মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী কয়েস ও সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির বক্তব্য রাখেন।

শেয়ার করুন