লন্ডনে ছাতকের ব্যারিস্টার ফজলুল হকের ইন্তেকাল: কমিউনিটিতে শোকের ছায়া

লন্ডন প্রতিনিধি:সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক ,আইনজীবি ও ব্যালেন্স রোড ওসমানী প্রাইমারী স্কুলের শিক্ষক এবং জাউয়াবাজার কলেজের অন্যতম প্রতিষ্ঠাতা সদস্য ব্যারিষ্টার মোহাম্মদ ফজলুল হক বুধবার ১২ জুলাই সকাল ১০টায় লন্ডনের কিংজর্জ হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। তিনি স্ত্রী,৬ ছেলে মেয়ে ,ভাই বোন সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন । তিনি গত বছর থেকে ব্রেইন টিউমারে আক্রান্ত ছিলেন।
উল্লেখ্য, মরহুম ফজলুল হক ৫৫ বছর আগে সুনামগঞ্জের ছাতক উপজেলার চরমহল্লা ইউনিয়নের আশাকাচর গ্রামে জন্ম গ্রহণ করেন । ১৯৮৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ম্যানেজমেন্টে মাস্টার্স ডিগ্রী সম্পন্ন করার পর চার্টার্ড একাউনটেন্সি পড়ার জন্য বিলতে গমন করেন।

এর পর তিনি হোয়াইটচ্যাপেলের ওসমানী প্রাইমারী স্কুলের শিক্ষকতা পেশার পাশাপশি আইন পেশায় মনোনিবেশ করেন।
কমিউনিটিতে তিনি একজন সদলাপী ও বন্ধু বৎসল ব্যাক্তি হিসেবে পরিচিত ছিলেন ।

তার অকাল মৃত্যুতে লন্ডন ও ছাতকে শোকের ছায়া নেমে এসেছে । তার মৃত্যুতে সুনামগঞ্জ জেলা ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে ,হবিগঞ্জ জেলা ওয়েলফেয়ার ইউকে এবং ইউকেবিডি টাইমস সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠনের এর পক্ষ থেকে গভীর শোক প্রকাশ করে তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানানো হয়েছে ।
এদিকে, হবিগঞ্জ ডিস্ট্রিক্ট ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি এম এ আজিজ ও সাধারণ সম্পাদক মুকিত চৌধুরী এক শোক বার্তায় ব্যারিস্টার ফজলুল হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করা হয়েছে। শোক বার্তা তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকাহত পরিবারবর্গের প্রতি গভীর সমবেদনা জানান।
এদিকে, গ্রেটার সিলেট ডেভেলপমেন্ট এন্ড ওয়েলফেয়ার কাউন্সিল ইন ইউকে এর সাউথ ইস্ট রিজিওনের নবনির্বাচিত কোষাধ্যক্ষ ও শামসুর রহমান ফাউন্ডেশনের চেয়ারম্যান সুফী সুহেল আহমদ অনুরুপ এক বার্তায় ব্যারিস্টার ফজলুল হকের ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে বলেন, তার ইন্তেকাল কমিউনিটির অপূরণীয় ক্ষতি। তিনি তার রুহের মাগফেরাত কামনা করেন এবং এই শোক সইবার সামর্থ্যদানের জন্য মহান আল্লাহ তায়ালার দরবারে মোনাজাত করেন।

শেয়ার করুন