মদনমোহন কলেজে আইসিটি ক্যারিয়ার ক্যাম্প অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক ।। সিলেট নগরীর মদনমোহন কলেজে অনুষ্ঠিত হয়ে গেল আইসিটি ক্যারিয়ার ক্যাম্প। বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে দেশের ৬৪টি জেলাতে শুরু হয়েছে এই ইভেন্ট।  এরই ধারাবাহিকতায় মঙ্গলবার সকালে  রেজিস্ট্রেশনের মাধ্যমে সিলেটের কয়েক শতাধিক ছাত্রছাত্রী অংশ নেয় এই অনুষ্ঠানে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মদনমোহন কলেজের অধ্যক্ষ ড.আবুল ফতেহ ফাত্তাহ। তিনি বলেন,  আইসিটি বাংলাদেশের জন্য একটি সম্ভাবনাময় খাত। এই ক্ষেত্রে নিজের দক্ষতা বৃদ্ধির মাধ্যমে এই খাতে সহজেই তরুণরা তাদের ক্যারিয়ার গড়ে তুলতে পারবে।

সমাপনী সংলাপে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আই সি টি) সৈয়দ আমিনুল হক, ওমেন ইন ডিজিটার বাংলাদেশ’র  এমডি নিলা আক্তার, রেশনাল লিমিটেডের সাকিব চৌধুরী।

বক্তারা বলেন, ডিজিটাল বাংলাদেশ গঠন করতে হলে আরো তরুণ সমাজকেই তথ্যপ্রযুক্তি খাতকে শক্ত অবস্থান নিয়ে যেতে হবে।

ইভেন্ট এ অংশগ্রহনকারী মদনমোহন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের ছাত্রী পিংকি বলেন, “এই ক্যাম্পটিতে যোগ দিতে পেরে আমি অনেক কিছু শিখতে পেরেছি। আমি আগে জানতে না যে, আইসিটিতে নিজের দক্ষতা বৃদ্ধি করে বাস্তবজীবনের অনেক কাজে লাগানো যায়।

অনুষ্ঠানে শেষে অনলাইন কুইজ প্রতিযোগিতার বিজয়ী ব্যবস্থাপনা বিভাগের ছাত্র নাজমুল হাসানকে একটি স্মার্ট ফোন উপহার দেওয়া হয়।

শেয়ার করুন