ব্যবসায়ী হত্যার প্রতিবাদে ও সুষ্ট বিচারের দাবিতে বিশ্বনাথে এলাকাবাসীর মানববন্ধন

বিশ্বনাথ প্রতিনিধি।। কামালবাজার বাসস্ট্যান্ডের ব্যবসায়ী শামিম আহমদকে হত্যার প্রতিবাদে ও সুষ্ট বিচারের দাবিতে বিশ্বনাথে এলাকাবাসীর উদ্যোগে বিশাল মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের পঞ্চগ্রাম শাহী ঈদগাহের সম্মুখে বিশ্বনাথ-কামালাবাজার সড়কে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে জনপ্রতিনিধি ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী’সহ দল মত নির্বিশেষে এলাকার সর্বস্থরের কয়েক শতাধিক মানুষ অংশগ্রহন করেন।

মানববন্ধনে বক্তারা কামাল বাজারের বাস স্ট্যান্ডের ব্যবসায়ী ও বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রাউতরগাঁও গ্রামের নিরীহ যুবক শামিম আহমদকে হত্যার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং হত্যাকান্ডের সাথে জড়িত খুনিদের খোঁজে বের করে দৃষ্টান্তমূলত শাস্তির দাবি জানান। অন্যতায় কঠুর কর্মসূচী ঘোষণা করা হবে বলে বক্তারা বলেন।

বক্তব্য রাখেন অলংকারী ইউপি চেয়ারম্যান নাজমুল ইসলাম রুহেল, খাজাঞ্চী ইউপি চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন, সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী, কামালবাজার আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা এ কে এম মনোওর আলী, এলাকার মুরব্বি মাওলানা বুরহান হোসেন, মাওলানা তৈয়বুর রহমান, হাজী রাশিদ আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রমজান আলী, অলংকারী ইউপির প্যানেল চেয়ারম্যান আলতাব আলী, ইউপি সদস্য আব্দুল মতিন, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শংকর চন্দ্র ধর,  বিএনপি নেতা সাজিদুর রহমান সুহেল, আওয়ামী লীগ নেতা সফিক মিয়া, নিহতের পরিবারের পক্ষ থেকে বক্তব্য রাখেন নিহতের চাচাত ভাই হাজী আশরাফ উদ্দিন ও গ্রামবাসীর পক্ষ থেকে বক্তব্য রাখেন আবুল কালাম। আখতার হোসেন ও মোহাম্মদ আলী সুহেলের যৌথ পরিচালনায় মানববন্ধনের শুরুতে কোরআন তেলাওয়াত করেন হাফিজ ক্বারী জিল্লুর রহমান।
এসময় উপস্থিত ছিলেন- বিশ্বনাথ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ওয়াহিদ আলী, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুন নুর, অলংকারী ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি হিরা মিয়া, লিয়াকত আলী, আওয়ামী লীগ নেতা মাস্টার হানিফ আলী, আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, সহকারী প্রধান শিক্ষক আজম আলী, তালিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাশুক আহমদ, হাজী হামিদ আলী সরকারি প্রথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওয়াইছ মিয়া, ইউপি সদস্য সাজ্জাদ মিয়া, রিয়াজ আলী, সাবেক ইউপি সদস্য আব্দুল আমির, সাইস্তা মিয়া, রফিক মিয়া, কামাল বাজার অটোরিক্সা শ্রমিক ইউনিয়নের সহ-সভাপতি আমিরুল ইসলাম সারো, এলাকার মুরব্বি হাজী জবেদ আলী, সমশের আলী, আসিক মিয়া, ইর্শ্বাদ আলী, সৈয়দ আলী, মখলিছ মিয়া, রুশন আহমদ, সুরমান আলী, ইরন মিয়া, সাজন আলী, হাজী দুদু মিয়া, আব্দুল কাদির, সফিক মিয়া, ফয়েজ আহমদ, সংগঠক আফছর আলী, আব্দুল খালিক, আব্দুর রকিব, ফারুক আলী, সজ্জাদ মিয়া, এনামুল হক, আলমগীর হোসেন, জামাল মিয়া, লায়েছ আহমদ, বাবুল মিয়া, এহছান আলী রুবেল, নুরুল ইসলাম, নুরুজ্জামান, সিজিল আহমদ, এমদাদ মিয়া, যুবলীগ নেতা রাজন মিয়া, ইমরান উদ্দিন শুকুর, নিহতের ভাই ফয়েজ আহমদ প্রমুখ।
উল্লেখ্য, গত ২০ জুন রাতে  র্দৃবৃত্তদের হাতে খুন হন শামিম আহমদ (৩৫)। ঐ দিন রাতে সিলেট রেলওয়ে স্টেশন থেকে রক্তাক্ত অবস্থায় নিহত শামিমের লাশ উদ্ধার করে পুলিশ এবং ময়না তদন্ত শেষে পরদিন নিহতের দাফন সম্পন্ন করা হয়। শামিম আহমদ বিশ্বনাথ উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের রাউতরগাঁও গ্রামের মৃত আব্দুর রশীদের পুত্র। এঘটনায় আদালতে একটি হত্যা মামলা দায়ের করেছে নিহতের পরিবার। তবে এখনো পুলিশ হত্যাকান্ডের রহস্য উদঘাটন কিংবা জতিড় কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ। ফলে এলাকাবাসীর উদ্যোগে এই মানববন্ধন কর্মসূচী পালন করা হয়

শেয়ার করুন