‘বন্যাদুর্গতদের পাশে দাঁড়িয়ে মানবিক কর্তব্য পালন করতে হবে’

সিলেটের সকাল ডেস্ক।। সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব বলেছেন, বন্যাদূর্গত মানুষের পাশে দাঁড়িয়ে আমাদের মানবিক কর্তব্য পালন করতে। এবারের বন্যায় অনেকে ক্ষতিগ্রস্থ হয়েছেন এবং অনেকে সব হারিয়েছেন। এখন তাদের জন্য শুধু খাদ্যের প্রয়োজন নয়, তাদেরকে মানসিক শক্তিও দিতে হবে।

বৃহস্পতিবার সকালে সিলেটস্থ গোলাপগঞ্জ কল্যাণ সংস্থার উদ্যোগে ও রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজের সহযোগিতায় আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তাদের পুনর্বাসনে ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসতে হবে। একে অপরের সহযোগিতা ছাড়া এ অবস্থা থেকে উত্তরণ সম্ভব নয়। আমরা চাই মানবিকতা আর সম্প্রীতিতে ভরপূর একটি সমাজ। তাই দল-মত নির্বিশেষে যার যা সামর্থ্য আছে তা নিয়ে ঐক্যবদ্ধভাবে দুর্গতদের পাশে দাঁড়াতে হবে। তিনি আরো বলেন, বন্যা পরবর্তী সময়ে বিভিন্ন ধরণের রোগবালাই দেখা দিচ্ছে। বর্তমান সরকার দূর্গতদের ত্রাণ বিতরণের পাশাপাশি চিকিৎসাসেবা প্রদানেও আন্তরিক। এক্ষেত্রে সরকারি উদ্যোগের পাশাপাশি গোলাপগঞ্জ কল্যাণ সংস্থা যে পদক্ষেপ বাস্তবায়ন করেছে তা নিঃসন্দেহে অত্যন্ত প্রশংসনীয়।

গোলাপগঞ্জের শরীফগঞ্জ ইউনিয়ন কমপ্লেক্স প্রাঙ্গণে আয়োজিত ফ্রি মেডিক্যাল ক্যাম্পের উদ্বোধন করেন সিলেট জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকে মোহাম্মদ লালা। মেডিক্যাল ক্যাম্পে রাগীব রাবেয়া মেডিক্যাল কলেজের ৩০ জন চিকিৎসক প্রায় দুই সহ¯্রাধিক রোগীকে চিকিৎসাসেবা প্রদান করেন।

যুক্তরাজ্য প্রবাসী এনামুল হক এনুর সভাপতিত্বে ও সিলেট জেলা যুবলীগ নেতা শাহীন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শরীফগঞ্জ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল মুমিত হীরা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি লুৎফুর রহমান লুতি, জেলা যুবলীগ নেতা সেলিম উদ্দিন সেলিম, সমাজসেবক রেদওয়ান উদ্দিন, খুর্শেদ আলম চৌধুরী রিপন।

অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন ফরহাদ রুবেল, ময়নুল ইসলাম, আবু তাহের, এমাদ রেহান, শামীম আহমদ, সুমন আহমদ, বাবলু দত্ত প্রমুখ।

শেয়ার করুন