ফ্রান্সের তুলুজে বিয়ানীবাজার সমিতির ঈদ পুনর্মিলনী ও অভিষেক সম্পন্ন

সিলেটের সকাল ডেস্ক  ।। বর্ণ্যাঢ্য আয়োজন ও উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে অনুষ্ঠিত হলো বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি তুলুজ ফ্রান্সের ঈদ পূর্ণমিলনী ও অভিষেক অনুষ্ঠান।

গত রোববার(৯ জুলাই) ফ্রান্সের পিঙ্ক সিটি খ্যাত তুলুজ শহরের একটি অভিজাত রেষ্ঠুরেন্টে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীদের উপস্থিতি ছিল লক্ষ্যণীয় ।

গ্রুপ অব সোলজার আয়োজিত অনুষ্ঠানে সমিতির উপদেষ্ঠা কমিউনিটি ব্যক্তিত্ব হক বজলুর সভাপতিত্বে ও সহ সাধারণ সম্পাদক শাওন আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন,সুলতান আহমদ মিঠু, আজাদ আহমদ রিপন,মাসুম আহমদ,এনাম উদ্দিন,এমরান হোসেন ,জাহেদ হোসেন নানু ,জহিরুল ইসলাম কাজল।

বক্তব্য রাখেন,এমদাদ হোসেন সুবেল,ফয়সল খান,আলী হোসেন মিষ্ঠু,জাহাঙ্গীর হোসাইন,রাসেল হক,আব্দুল বাসিত প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে বলেন, ফ্রান্সের সবচেয়ে গতিশীল ফরাসি শহর এবং ফ্রান্সের চতুর্থ বৃহত্তম শহর  তুলুজে বর্তমানে কয়েক হাজার বাংলাদেশী বসবাস করে আসছেন। কিন্তু সামগ্রিক ক্ষেত্রে প্রবাসীদের উন্নয়নকল্পে তেমন কেউ ভালো ভূমিকা পালন করছেনা। তাই সময়ের দাবিতে বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি আত্বপ্রকাশ। এখন থেকে প্রবাসীদের দাবি দাওয়া ও বিভিন্ন দুর্যোগে এই সমিতি উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

পরে অনুষ্ঠানে নবগঠিত বিয়ানীবাজার সমাজ কল্যাণ সমিতি তুলুজের ২৩ সদস্য বিশিষ্ট কার্য নির্বাহী পর্ষদকে পরিচয় করিয়ে দেয়া হয়। নবগঠিত কার্যনির্বাহী পর্ষদের নেতৃবৃন্দরা হলেন, সভাপতি সুলতান আহমদ মিঠু,সহ সভাপতি আজাদ আহমদ রিপন,নাহিদ হোসেন,সাধারণ সম্পাদক জাহাজ হোসেন নানু,সহ সাধারণ সম্পাদক এমদাদ হোসেন সুবেল,জাহাঙ্গীর হোসাইন,শাওন আহমদ, সাংগঠনিক সম্পাদক রাসেল হক,সহ সাংগঠনিক সম্পাদক,জামিল আহমদ,শাহেদুর রহমান,শরীফ আহমদ,আলী হোসেন মিষ্ঠু,অর্থ সম্পাদক রেহান উদ্দিন,সহ অর্থ সম্পাদক ফরহাদ হোসেন,অফিস সম্পাদক আলী হোসেন,সহ অফিস সম্পাদক মুজিবুর রহমান,মজির উদ্দিন,ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক মুন্না রহমান,শাহিদুর রহমান,আনোয়ার হোসেন,প্রচার সম্পাদক দেলোয়ার হোসাইন, শেখ জাহাঙ্গীর আলম,রাজীব আহমদ।

সমিতির উপদেষ্টা বৃন্দরা হলেন, প্রধান উপদেষ্ঠা জুবের হোসেন মজনু,সহকারী উপদেষ্ঠা ফয়জুল হক,হক বজলু,এনাম উদ্দিন,এমরান হোসাইন,জাকারিয়া আহমদ।

শেয়ার করুন