নয়াসড়কের খ্রিস্টান ট্রাস্ট্রের প্রাচীর ভাঙার উপর স্থিতাবস্থা

ফাইল ছবি

সিলেটের সকাল ডেস্ক ।। নগরীর নয়াসড়কের সিলেট প্রেসবিটারিয়ান সিনড ট্রাস্ট্রের প্রাচীর ভাঙার ওপর তিন মাসের স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ বিষয়ে করা এক রিট আবেদনের শুনানি নিয়ে সোমবার বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি আবু তাহের মোহাম্মদ সাইফুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দেন।

আদালেত রিট আবেদনের পক্ষে শুনানি আইনজীবী মোশতাক আহমেদ চৌধুরী সাংবাদিকদের বলেন, খ্রিস্টানদের সংগঠন সিলেট প্রেসবিটারিয়ান সিনডের মালিকানাধীন নগরীর নয়াসড়কস্থ খ্রিস্টান মিশনের বাউন্ডারির ভেতরে রয়েছে খ্রিস্টানদের প্রার্থনালয় গির্জা।

গত ২ জুন সিলেট সিটি করপোরেশন কোনো প্রকার নোটিশ বা জমি অধিগ্রহণ না করে দেয়াল ভাঙা শুরু করে। রাস্তা তৈরি ও দোকান ভাড়া দেওয়ার জন্য উদ্যোগ গ্রহণ করে। এর বিরুদ্ধে ট্রাস্ট্রের সেক্রেটারি শংকর মারাক হাইকোর্টে রিট করেন। এরপর আদালত এ বিষয়ে রুল জারি করেন। রুলে ট্রাস্ট্রের সীমা প্রাচীর ভাঙা কেন বেআইনি ঘোষণা করা হবে না তা জানতে চেয়েছেন আদালত।

রিটে বিবাদী করা হয়েছে স্থানীয় সরকার ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের (এলজিআরডি) সচিব, সিলেট সিটি করপোরেশনের মেয়র, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, নগর পুলিশের কমিশনারও জেলা পুলিশ সুপারকে।

শেয়ার করুন