কেয়ার বাংলাদেশের বিভাগীয় সমন্বয় কমিটির প্রথম সভা অনুষ্ঠিত

সিলেটের সকাল ডেস্ক।। কেয়ার বাংলাদেশের সৌহার্দ্য-৩ কর্মসূিচর বিভাগীয় সমন্বয় কমিটির প্রথম সভা সোমবার সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এতে বিভাগীয কমিশনার ড. মোছাম্মং নাজমানারা খানুম সভাপতিত্ব করেন।

স্থানীয় সরকার সিলেট বিভাগের পরিচালক মতিউর রহমানের পরিচালনায় সভায় উপস্থিত ছিলেন, হবিগঞ্জ, সুনামগঞ্জ, সিলেট ও মৌলভীবাজার জেলার প্রশাসকবৃন্দ। এছাড়াও সিলেট বিভাগের বিভাগীয় কর্মকতাগণ, ইউনিসেফ প্রতিনিধি, বাস্তবায়নকারী সংস্থা ঢাকা আহছানিয়া মিশন ও কেয়ার বাংলাদেশের প্রতিনিধিগণ অংশগ্রহণ করেন।

সভায় সৌহার্দ্য-৩ কর্মসূচির একটি সার্বিক দিক উপস্থাপনা করেন কর্মসূচীর আঞ্চলিক সিনিয়র কারিগরি ব্যবস্থাপক তমিজ উদ্দীন আহমেদ। সভায় অংশগ্রহণকারীগণ এ কর্মসূচীর ওপর বিভিন্ন বিষয়ে মূল্যবান মতামত প্রদান করেন এবং এ কর্মসূচীতে সার্বিক সহযোগিতার আশ্বাস দেন।
উল্লেখ্য, পাঁচ বছর মেয়াদী সৌহার্দ্য-৩ কর্মসূচীর অর্থায়ন করেছে ইউএসএআইডি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার। কেয়ার বাংলাদেশ এর কারিগরি সহায়তায় এ কর্মসূচী হবিগঞ্জ জেলার বানিয়াচং ও আজমিরিগঞ্জ এবং সুনামগঞ্জ জেলার তাহিরপুর ও দোয়ারাবাজার উপজেলায় বাস্তবায়ন করছে ঢাকা আহসানিয়া মিশন। বাংলাদেশের হাওর ও চর অঞ্চলে বসবাসরত দরিদ্র এবং অতিদরিদ্র জনগনের বিপদাপন্নতা ও দারিদ্র লাঘবের উদ্দেশ্যে এই কর্মসূচি পরিকল্পনা করা হয়েছে। সৌহার্দ্য-৩ কর্মসূচির মূল লক্ষ্য হলো স্থায়ীভাবে দরিদ্র এবং অতিদরিদ্র পরিবারের খাদ্য নিরাপত্তাহীনতা কমিয়ে আনা। শিশুদের অপুষ্টি রোধের পাশাপাশি জীবিকায়নের নিরাপত্তা নিশ্চিতকরণে ও নারীর ক্ষমতায়নের উদ্দেশ্যে সৌহার্দ্য ও একটি একত্রিভূত মডেল প্রয়োগ করছে। বিজ্ঞপ্তি

শেয়ার করুন