ইসকন বিশ্বব্যাপী সনাতন ধর্মীয় প্রচার অব্যাহত রাখছে: বাণিজ্য সচিব

সিলেটের সকাল ডেস্ক।। বাণিজ্য মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব শুভাশীষ বসু বলেছেন, ইসকন কোনো ধর্ম নয়, একটা সংস্থার নাম। সনাতন ধর্মকে কোনো দেশের মধ্যে, কোনো রাষ্টের মধ্যে সীমাবদ্ধ না রেখে, ইসকন বিশ্বব্যাপী ধর্মীয় প্রচার অব্যাহত রাখছে ।

শনিবার কাজলশাহস্থ ইসকন সিলেটের রথযাত্রা উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
যুগলটিলা আখড়া কমিটির সভাপতি অ্যাডভোকেট দেবাশিষ সেনের সভাপতিত্বে বিশ্বের খ্যাতিমান ধর্মতাত্বিকরা এই আলোচনা সভায় অংশ নেন।

বাংলাদেশ ধর্মনিরপেক্ষ এটা প্রমানিত বলে উল্লেখ্য করেন বানিজ্য সচিব বলেন, আজকে ইসকন সিলেটের রথযাত্রা অনুষ্ঠানে আমি চলে এসেছি। বিদেশ থেকে ভিন্নধর্মের ভাইয়েরা চলে এসেছেন। এতে প্রমানিত হয় যে বাংলাদেশ ধর্মর্নিরপেক্ষ।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- ইসকন সিলেটের ইয়ূথ ফোরামের কো-অর্ডিনেটর দেবর্ষি শ্রীবাস দাস ব্রহ্মচারী।

আলোচনায় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিৎ সিনহা, সিলেট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-পরিচালক দিনমনি শর্মা, দৈনিক উত্তরপূর্বের সহকারী বার্তা সম্পাদক নেহার রঞ্জন পুরকায়স্থ, দৈনিক সবুজ সিলেটের বার্তা সম্পাদক ছামির মাহমুদ, সিলেট বিভাগের হিন্দু ধর্ম কল্যাণের সাবেক ট্রাস্টি নীহার রঞ্জন দাস, নিত্য কিশোরি দেবি দাসি (ব্রাজিল), গোবিন্দ বল্লভ দেবী দাসী (ব্রাজিল), তীর্থ মহারাজ দাস(ব্রাজিল), কৃষ্ণ অবতার দাস(উরুগুয়ে), ভক্ত অর্তুর দাস (ইউক্রেন), মহাপ্রভু চৈতন্য দাস(ঘানা), বিষ্ণুজন দাস(নাইজেরিয়া) প্রমুখ।

বিশেষ অতিথির বক্তব্যে স্থানিয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবজিৎ সিনহা বলেন- ইসকন একটি প্রচারমূলক প্রতিষ্টান। জনসেবামূলক সেবার পাশাপাশি সনাতন ধর্মের প্রচারে নিয়োজিত আছেন ,তাই জাতি ,ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলকে ইসকনের প্রচারে এগিয়ে আসার আহবান জানান তিনি ।

শেয়ার করুন