মৌলভীবাজার জেলা যুব সমাজ কল্যাণ পরিষদ ফ্রান্সের ইফতার অনুষ্ঠিত  

এনায়েত হোসেন সোহেল, প্যারিস থেকে ।। ফ্রান্সে মৌলভীবাজার জেলা যুব সমাজ কল্যাণ পরিষদের  ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত রোববার লা কর্ণভের একটি অভিজাত হলে বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশিদের সরব উপস্থিতিতে এ ইফতার অনুষ্ঠিত হয় ।ফ্রান্সের বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক,সাংবাদিক সংগঠনের নেতারাসহ বিভিন্ন শ্রেণি–পেশার প্রবাসীরা ইফতারে অংশগ্রহণ করেন।

পরিষদের সভাপতি আহমেদ মালেকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ও নাজিম উদ্দিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে পবিত্র কোরান তেলায়াত করেন,সেলিম উদ্দিন।

ফ্রান্স যুবদলের যুগ্ম সম্পাদক জাহিদুল ইসলাম শিপারের উদ্বোধনী বক্তব্যের মধ্যে দিয়ে শুরু হওয়া  ইফতার ও মিলাদ মাহফিল পূর্ব আলোচনায় সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ফ্রান্স আওয়ামীলীগের সভাপতি মহসিন উদ্দিন খান লিটন,ফ্রান্স বিএনপির যুগ্ম সম্পাদক কবির হোসেন পাঠোয়ারী,ফ্রান্স আওয়ামীলীগের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন কয়েস ,ফ্রান্স বিএনপির সাবেক সহ সভাপতি শাহেদ আলী,ঢাকা বিভাগ এসোসিয়েশন ফ্রান্সের সভাপতি শাহজাহান শারু,সাধারণ সম্পাদক মিজান সরকার,ওসমানী নগর ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি মুক্তিযোদ্ধা নূর শিকদার,মহানগর আওয়ামীলীগের সভাপতি সাইফুল ইসলাম খান,ফ্রান্স আওয়ামীলীগের সহ সভাপতি শাহজাহান রহমান সাজু,সুনামগঞ্জ পৌরসভার সাবেক প্যানেল মেয়র ও ফ্রান্স আওয়ামীলীগের সহ সভাপতি জসিম উদ্দিন ফারুক, বঙ্গবন্ধু  পরিষদ ফ্রান্সের  সাধারণ সম্পাদক ও ফ্রান্স আওয়ামীলীগের সহ সভাপতি আশরাফুল ইসলাম,ফ্রান্স আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক অধ্যাপক অপু আলম,জাতীয়তাবাদী নাগরিক মুক্তি পরিষদ ফ্রান্সের সভানেত্রী শামীমা আক্তার রুবি,গোলাপগঞ্জ হেল্পিং হ্যান্ডস সভাপতি আমিনুর রহমান,ফ্রান্স আওয়ামীলীগের যুব বিষয়ক সম্পাদক কামাল আহমদ,বিয়ানীবাজার উপজেলা সমাজকল্যাণ সমিতির সাবেক সভাপতি আমিনুর রশিদ টিপু,সাংবাদিকমিজানুর রহমান ও সাংবাদিক আজিজুর রহমান আজিজ প্রমুখ।

ইফতার ও দোয়া মাহফিল পূর্বক আলোচনা সভায় এ সময় বক্তব্য রাখেন,দেলোয়ার হোসেন,শামীম মিয়া,হাবিবুর রহমান,আবুল কাশেম,বেলাল আহমদ,সাইফুল ইসলাম রনি,সৈয়দ জাহেদুল ইসলাম ,আব্দুল হামিদ,তাজেল আহমদ,মইনুল ইসলাম,কয়সর আহমেদ,আসাদ উদ্দিন খোকন,মালিক মুন্না,আব্দুল হাদি,জিল্লু খান,রিয়াদ চৌধুরী,রাজীব তালুকদার,মিজানুর রহমান,হাফিজুর রহমান রাহাত,জাকির হোসেন,আব্দুল হান্নান কুটি প্রমুখ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন,আব্দুস শহীদ চৌধুরী,আব্দুর রব,আকরাম খান,সৈয়দ খালেদ আলী, হাসান সিরাজ,মোনাই মিয়া,শামসুল খান হাফিজ,জয়নাল আবেদীন সিদ্দিকী,লুৎফুর রহমান,খুরশেদ আলম তালুকদার,আশরাফুর রহমান,আব্দুল গফুর,কোমর উদ্দিন,তৈমুর হাসান,খসরুজ্জামান খসরু প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ঐতিহ্যের ধারক বাহক প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি খ্যাত মোলভীবাজার। এ জেলায় মাধবকুন্ড জলপ্রপাত, দিগন্ত বিস্তৃত সবুজ চা বাগান, পাহাড়ী আদিবাসীদের জীবনধারা, হাকালুকি হাওর আর আগর বাগানের মোহময় আকর্ষণ করে দেশ বিদেশের দর্শনার্থীদের। তেমনি পৃথিবীর বিভিন্ন দেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছেন এ জেলার লোকজন। ফ্রান্সে ও এ জেলার প্রবাসীরা বিভিন্ন পেশায় স্ব-মহিমায় বিচরণ করে চলেছেন। প্রবাসীদের দাবি আদায় সহ সকল কর্মক্ষেত্রে তাদের সহযোগিতা চোখে পড়ার মত। মৌলভীবাজার জেলা যুব সমাজ কল্যাণ পরিষদ ফ্রান্স সবাইকে নিয়ে আরো এগিয়ে যাবে বহুদূর।

শেয়ার করুন