নিউইয়র্কে ছুরিকাঘাতে নিহত জাকির খানের হত্যার বিচারের দাবিতে মানববন্ধন

সিলেটের সকাল ডেস্ক।। নিউইয়র্কে বাড়ীর মালিকের ছুরিকাঘাতে নিহত বাংলাদেশি রিয়েল এস্টেট ব্যবসায়ী জাকির খানের হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে ব্রঙ্কস সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

স্থানীয় সময় ২২ জুন বৃহস্পতিবার সকাল ৯ টায় ইউনাইটেড বাংলাদেশী-আমেরিকানস ফর লেইট জাকির খান আয়োজিত সমাবেশে মূলধারাসহ দল-মত নির্বিশেষে বিপুল সংখ্যক প্রবাসী যোগ দেন।

এদিন চাঞ্চল্যকর জাকির খান হত্যা মামলার শুনানী শেষে বিজ্ঞ বিচারক আগামী ১২ সেপ্টেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য করেন আদালত। শুনানীর সময় জাকির খানের খুনী তাহার মাহরানকে কোর্টে হাজির করা হয়। এ সময় নিহত জাকির খানের পরিবারের সদস্যসহ প্রতিবাদ সমাবেশে যোগদানকারী ৫০ জনের একটি প্রতিনিধি দলও কোর্টে উপস্থিত ছিলেন।

এদিকে, জাকির খানের ঘাতকের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবির এ শো-ডাউনে উই ডিমান্ড জাস্টিসসহ বিভিন্ন শ্লোগান দেয় মানববন্ধনকারীরা। বহন করা হয় শাস্তির দাবি সম্বলিত বিভিন্ন প্ল্যা কার্ড। সবার একটাই দাবি খুনির যেন দৃষ্টান্তমূলক শাস্তি কার্যকর হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন ইউনাইটেড বাংলাদেশী-আমেরিকানস ফর লেইট জাকির খান’র আহবায়ক কামাল আহমদ, সদস্য সচিব জেড চৌধুরী জুয়েল, প্রধান সমন্বয়কারী ও মুখপাত্র মোহাম্মদ এন মজুমদার, যুগ্ম আহবায়ক আব্দুর রহিম হাওলাদার, আব্দুল হাসিম হাসনু, আনোয়ার হোসেন, যুগ্ম সদস্য সচিব মোশাহিদ চৌধুরী, সমন্বয়কারী কাওছারুজ্জামান কয়েছ, দুরুদ মিয়া রনেল, সদস্য আব্দুর রহিম বাদশা, সিরাজ উদ্দীন আহমদ সোহাগ, মাহবুব আলম, রিয়াজ উদ্দীন কামরান, তোফায়েল চৌধুরী, ডা. নাহিদ খান, আব্দুর রব দলা, আনছার আহমদ চৌধুরী, লোকমান হোসেন লুকু, শাহ বদরুজ্জামান রুহেল, জুনেদ আহমদ চৌধুরী, আহবাব চৌধুরী খোকন ও সামাদ মিয়া, শামীম আহমেদ, জাকের, আসন্ন সিটি কাউন্সিল নিবার্চনে কুইন্স ডিস্ট্রিক্ট ৩২ এর কাউন্সিলম্যান পদপ্রার্থী হেলাল আবু শেখ, ব্রঙ্কস ডিস্ট্রিক্ট ১৩ থেকে কাউন্সিলম্যান পদপ্রার্থী মুহাম্মদ আবুহেইকেল, নিহত জাকির খানের বড়ভাই নাদির খানসহ পরিবারের সদস্যরা।

সমাবেশ থেকে তার ১২ বছর বয়েসী পুত্রের সামনে জাকির খানকে যে নৃশংসভাবে হত্যা করা হয়েছে তার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে হত্যাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানানো হয়।

উল্লেখ্য, নিউইয়র্কে ব্র্রঙ্কসের থ্রগসনেক এলাকায় ১০০১ লগান এভিনিউর নিজ বাসার সামনে গত ২২ ফেব্রুয়ারী বুধবার সন্ধ্যা সাড়ে ৬ টায় বাড়ীর মালিকের ছুরিকাঘাতে নির্মমভাবে খুন হন বাংলাদেশি খ্যাতনামা রিয়েলেটর ও কমিউনিটি এক্টিভিষ্ট জাকির খান (৪৪)। জাকির খানের বাড়ির মালিক মিসরীয় বংশোদ্ভূত তাহার মাহরান (৫১) কে পুলিশ ওইদিন রাতেই গ্রেপ্তার করে। মাহরান এখন কারাগারে বন্দী রয়েছেন।

শেয়ার করুন