জাফলংয়ে পর্যটকদের নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

াট প্রতিনিধি ।। সিলেটের অন্যতম পর্যটন কেন্দ্র প্রকৃতিকন্যা জাফলংয়ের আকর্ষণীয় স্থান সমূহে পর্যটন বান্ধব পরিবেশ সৃষ্টি ও পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগত পর্যটকদের নিরাপত্তা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

গোয়াইনঘাটের উপজেলা প্রশাসনের উদ্যোগে বুধবার বিকেলে পর্যটন কেন্দ্র জাফলংয়ের বল্ল¬াঘাট পিকনিক সেন্টারে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

গোয়াইনঘাট উপজেলা নির্বাহী অফিসার মো. সালাহউদ্দিনের সভাপতিত্বে এত উপস্থিত ছিলেন পূর্ব জাফলং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লুৎফুর রহমান লেবু, গোয়াইনঘাট থানার ওসি মো. দেলওয়ার হোসেন, ওসি (তদন্ত) হিলে¬াল রায়, টুরিষ্ট পুলিশের ওসি দেবাংশু দাস, জাফলং ষ্টোনক্রাশার মিল মালিক সমিতির সভাপতি বাবলু বখত, গোয়াইনঘাট প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জাকির হোসেন, যুগ্ম-সম্পাদক মো. করিম মাহমুদ লিমন, জাফলং ট্রাক চালক সংগঠনের সাধারণ সম্পাদক ইয়াছিন মিয়া, রেষ্টুরেন্ট ব্যবসায়ী শফিকুল ইসলাম বিক্রমপুরী, জাফলং ক্ষুদ্র ব্যবসায়ী সমিতির সভাপতি হোসেন মিয়া, জাফলং টুরিষ্ট গাইড এন্ড ফটোগ্রাফার এসোসিয়েশনের সভাপতি সাজু মিয়া, নৌকা চালক সমিতির কুটি মিয়া প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইউএনও মো. সালাহ উদ্দিন বলেন আর্থ সামাজিক উন্নয়নে পর্যটন শিল্পের গুরুত্ব ব্যাপক। তাছাড়া এ শিল্প গন্তব্য, দেশের সামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন, শিক্ষার অগ্রগতি, শান্তি এবং সৌহার্দ্য সৃষ্টিতে ইতিবাচক ভূমিকা পালন করে। তাই জাফলং’র পর্যটনে ঐতিহ্য ধরে রাখতে হলে সংশ্লিষ্টদের পাশাপাশি জাফলংয়ের সর্বস্তরের মানুষকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে জাফলংয়ে দেশি বিদেশি পর্যটকদের সমাগম ঘটবে আশা প্রকাশ করে তিনি বলেন জাফলংয়ে আগত পর্যটকদের যাতে কোন প্রকার সমস্যা না হয় সে লক্ষে তাদের নিরাপত্তা দেওয়া আমাদের সকলের নৈতিক দায়িত্ব।

শেয়ার করুন