সুপ্রিম কোর্টে সি এস কারনানের ‘নিঃশর্ত ক্ষমা’র আবেদন

india-justice_c4ee889c-363a-11e7-b30b-76e7402dac55_292180সিলেটের সকাল ডেস্ক : সুপ্রিম কোর্টের নিকট নিঃশর্ত ক্ষমা চাওয়ার আবেদন করতে চান ৬ মাসের সাজা প্রাপ্ত কলকাতা হাইকোর্টের বিচারপতি সি এস কারনান।

তবে, বিচারপতি কারনানের লিখিত আবেদন সুপ্রিম কোর্টের রেজিস্ট্রি গ্রহণ করছে না বলে অভিযোগ করেছেন তিনি। এর আগে, তিনি এ বিষয়ে লিখিতভাবে আবেদন জানান দেশটির শীর্ষ আদালতে, জানিয়েছেন বিচারপতি কারনানের আইনজীবী।

এ ছাড়া, কারনানের গ্রেফতারির পরোয়ানার নির্দেশের ওপরেও স্থগিতাদেশের আবেদন জানিয়েছেন তাঁর এই আইনজীবী পিটার রমেশ কুমার।

কারনানের আইনজীবীর আবেদনের প্রেক্ষিতে আজ সুপ্রিম কোর্ট জানিয়েছে, নিঃশর্ত ক্ষমা চাওয়ার যে লিখিত আবেদন জানাতে চাইছেন বিচারপতি কারনান, তা গ্রহণ করা হবে এবং সংশ্লিষ্ট বিচারপতিরা এজলাসে থাকলে তাঁর বক্তব্যও শোনা হবে।

সুপ্রিম কোর্টের ৭ সদস্যের একটি বেঞ্চ গত ৯ মে আদালত অবমাননার দায়ে কলকাতা হাইকোর্টের বিচারপতি কারনানকে ৬ মাসের কারাদণ্ড দেয়।

কিন্তু, রায় ঘোষনার কয়েক ঘন্টা পূর্বেই বিচারপতি কারনান কলকাতা ছেড়ে চেন্নাই চলে যান।তাঁকে গ্রেফতারের জন্য পশ্চিমবঙ্গ রাজ্য পুলিশকেও নির্দেশ দেওয়া হয়। বর্তমানে তার অবন্থান সম্পর্কে অবগত নয় পুলিশ। তবে ৫ সদস্যের পুলিশ টিম তাকে আটকের চেষ্টা করছে।

পিটার রমেশ কুমার বলেন, বিচারপতি কারনান বর্ডার পেরিয়ে নেপাল অথবা বাংলাদেশে অবস্থান করছেন। তবে, এ বিষয়ে তিনি নিশ্চিত করে কিছু বলেননি।

সূত্র: দ্য টাইমস অব ইন্ডিয়া

শেয়ার করুন