সিলেট চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাস্ট্রি নির্বাচনের ভোট গণনা চলছে

40982সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির বহুল প্রত্যাশিত নির্বাচন অনুষ্ঠানের ভোট গণনা চলছে।

আজ শনিবার সকাল ৯টা থেকে নগরীর ইউনাইটেড কমিউনিটি সেন্টারে ভোট গ্রহণ শুরু হয়।  বিকেল ৪টায় ভোটগ্রহণ শেষ হয়।
নির্বাচন কমিশন সূত্র জানায়, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ হয়েছে।এ প্রতিবেদন লেখা পর্যন্ত ভোটের ফলাফল জানা যায়নি।
নির্বাচনে অর্ডিনারী শ্রেনীতে ১ হাজার ৮শ’ ৫২ জন, এসোসিয়েট পদে প্রায় দেড় হাজার ভোটার ও ট্রেড গ্রুপে নির্দিষ্ট ভোটাররা তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।
নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যানের দায়িত্বে আছেন রাজনীতিবিদ বিজিত চৌধুরী। তাঁর সাথে রয়েছেন এডভোকেট মনির উদ্দিন ও বিশিষ্ট ব্যবসায়ী মোহাম্মদ সাদেক। আপিল বোর্ডে রয়েছেন এডভোকেট এমাদুল্লাহ শহিদুল ইসলাম শাহীন।
নির্বাচনে তিনটি ক্যাটাগরিতে এবার ২১টি পদে ৪১ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এর মধ্যে সিলেট ব্যবসায়ী পরিষদ নামে একটি প্যানেল এবারের নির্বাচনে অংশ নেয়। অন্য কোন প্যানেল না থাকলেও আরো ২০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।
অর্ডিনারী শ্রেণীতে অংশ নেন- সিলেট ব্যবসায়ী পরিষদ প্যানেলের খন্দকার সিপার আহমদ, মো. হিজকিল গুলজার, মো. সাহিদুর রহমান, নুরুল ইসলাম, মো. ওয়াহিদুজ্জামান (ভূট্টো), আমিরুজ্জামান চৌধুরী, এহতেশামুল হক চৌধুরী, মুকির হোসেন চৌধুরী, মুশফিক জায়গীরদার, ফালাহ উদ্দিন আলী আহমদ, মো. আব্দুর রহমান ও মো. আব্দুল কাইয়ুম। এই শ্রেণীতে অন্যান্যের মধ্যে প্রতিদ্বন্দ্বিতা করছেন হুমায়ুন আহমদ, মোহাম্মদ আব্দুল মুনিম, মো. নাজমুল হক, মোহাম্মদ সামছুল আলম, মোহাম্মদ আনিস, মো, মুজাহিদ খান গুলশান, খলিলুর রহমান চৌধুরী, আব্দুল হাদী পাবেল, মো. আনোয়ার রশীদ ও আব্দুস সামাদ।
এসোসিয়েট শ্রেণীতে সিলেট ব্যবসায়ী পরিষদ প্যানেলের পক্ষে প্রতিদ্বন্দ্বিতা করেন-মাসুদ আহমদ চৌধুরী, জিয়াউল হক, পিন্টু চক্রবর্তী, মো. এমদাদ হোসেন, আব্দুর রহমান ও চন্দন সাহা। অন্যান্যের মধ্যে এই শ্রেণীতে প্রতিদ্বন্দ্বিতা করছেন আশরাফ আহমদ, মোহাম্মদ এহছানুল হক তাহের, মুহাম্মদ নাসিরুদ্দিন, আসাদুজ্জামান, মো. হাবিবুর রহমান, হাজী সৈয়দ জাহিদ উদ্দিন ও ইলিয়াছ উদ্দিন লিপু।
ট্রেড গ্রুপে ব্যবসায়ী পরিষদ প্যানেল থেকে অংশ নেন- মো. লায়েছ উদ্দিন, মো. মুজিবুর রহমান মিন্টু ও আলহাজ্ব মো. আতিক হোসেন। এই শ্রেণীতে অন্যান্যের মধ্যে নির্বাচনে অংশ নিচ্ছেন মো. আমিনুজ্জামান জোয়াহির, তাহমিন আহমদ ও শহিদ আহমদ চৌধুরী।

শেয়ার করুন