শেরপুরে আড়াই লাখ জাল টাকাসহ আটক ৮

imagesসিলেটের সকাল ডেস্ক : শেরপুরে ২ লাখ ৫২ হাজার টাকার জাল নোটসহ আট ব্যক্তিকে আটক করেছে ডিবি পুলিশ।

শনিবার রাতে ঝিনাইগাতী ও সদর উপজেলায় পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আটকৃতরা হলেন- শহরের নওহাটা এলাকার ফাহিম (২০) ও তজু মিয়া (৩৪), সজবরখিলার লিটন বিশ্বাস (২২) ও পার্থ বিশ্বাস (২০), সাতানিপাড়ার বিশু ভাস্কর (২৪), বড়ইতার গ্রামের মাসুদ (২৩) এবং শ্রীবরদী উপজেলার ভায়াডাঙ্গা এলাকার যুবরাজ লিখন (২৫) ও ইলিয়াছ (৫৫)।

শেরপুর ডিবি পুলিশের ওসি মো. কামরুজ্জামান তালুকদার রোববার বিকালে তার কার্যালয়ে সাংবাদিকদের জানান, আটককৃতরা একটি সংঘবদ্ধ জাল নোট তৈরি ও বাজারজাতকরণ চক্রের সক্রিয় সদস্য।

শনিবার রাতে পৃথক অভিযানে প্রথমে ঝিনাইগাতী উপজেলার সীমান্তবর্তী ধানশাইল এলাকা থেকে ফাহিমকে ৫২ হাজার টাকার জাল নোটসহ আটক করা হয়।

পরে তার দেয়া তথ্য মোতাবেক অভিযান চালিয়ে যুবরাজ লিখনের শহরের সজবরখিলা এলাকার ভাড়া বাসা থেকে এক লাখ ৩ হাজার টাকার জাল নোট ও শ্রীবরদী উপজেলার ভায়াডাঙা এলাকার ইলিয়াছ উদ্দিনের বাসার বিছানার নিচ থেকে ৯৭ হাজার টাকার জাল নোটসহ তাদের আটক করা হয়। একই অভিযানে অন্য পাঁচজনকেও আটক করা হয়।

উদ্ধারকৃত টাকার সবগুলোই ১ হাজার টাকা মূল্যমানের জাল নোট বলে জানান তিনি।

ডিবির ওসি আরও জানান, ওই ঘটনায় ডিবি পুলিশের পক্ষ থেকে বিশেষ ক্ষমতা আইনে ঝিনাইগাতী থানায় একটি নিয়মিত মামলা দায়েরের প্রক্রিয়া চলছে। সোমবার রিমান্ডের আবেদনসহ আটককৃতদের আদালতে সোপর্দ করা হবে।

শেয়ার করুন