মুখোমুখি হচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান

বাংলাদেশ-পাকিস্তান-ক্রিকেট-যুদ্ধসিলেটের সকাল ডেস্ক : চলমান সময়ে দুর্দান্ত ফর্মে আছে বাংলাদেশ ও পাকিস্তান । চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয় করে যেমন ফুরফুরে মেজাজে আছে সরফরাজরা তেমনি নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়ে আত্মবিশ্বাসী মাশরাফিবাহিনীও। তাই মূল টুর্নামেন্টে খেলার আগে নিজেদের আরেবার ঝালাই করে নিতেই আজ এজবাস্টনে প্রথম প্রস্তুতি ম্যাচে নামছে বাংলাদেশ-পাকিস্তান।

চ্যাম্পিয়ন্স ট্রফির আগে দু’দলই তাদের সেরা পারফরমেন্স দেখিয়েছে। তাই অনেকটা শেষ পর্যায়ের প্রস্তুতিই বলা যায় এই ম্যাচ। যদিও র‍্যাঙ্কিংয়ের আট নম্বরে থাকা পাকিস্তান শুরুতেই নিজেদের গুটিয়ে নিয়েছে। অধিনায়ক সরফরাজ আহমেদ সংবাদ সম্মেলনে বলেছেন, ‘আমরা আট নম্বরে থেকে টুর্নামেন্ট শুরু করছি, আমাদের হারানোর কিছুই নেই। ’ অন্যদিকে, নিউজিল্যান্ডের বিপক্ষে জয় তুলে নিয়ে ওয়ানডে র‍্যাঙ্কিংয়ের ছয়ে উঠে আসা বাংলাদেশ চ্যাম্পিয়ন্স ট্রফিতে পড়েছে কঠিন গ্রুপে। টুর্নামেন্টে তাদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ইংল্যান্ড ও নিউজিল্যান্ড।

এ ব্যাপারে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে টাইগার অধিনায়ক বলেছেন, ‘দল হিসেবে পাকিস্তান খুবই শক্তিশালী। যে কোনো দলকেই গুড়িয়ে দিতে পারে তারা। তাই টুর্নামেন্টের মূল ম্যাচগুলোর আগে আমাদের জন্য এটাও দারুণ সুযোগ। ’

ম্যাচটি বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় শুরু হবে। চ্যাম্পিয়ন্স ট্রফির আগে পাকিস্তান ছাড়াও ভারতের বিপক্ষে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ম্যাচটি ৩০ মে অনুষ্ঠিত হবে।

শেয়ার করুন