‘নগরীর ছড়ারপারে মাদরাসার ভূমিতে জোরপূর্বক ভবন নির্মাণের অভিযোগ’

press con pic (1) 13.05.17ডেস্ক রিপোর্ট:নগরীর ছড়ারপারে মাদরাসায়ে ইমদাদুল উলুম-এর নিজস্ব ভূমিতে জোরপূর্বক ভবন নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। মাদরাসা কর্তৃপক্ষ ও এলাকার মুরব্বীদের বাধাকে উপেক্ষা করে ছড়ারপার বি ব্লকের সুগন্ধা ১৩ নং বাসার মরহুম মরম আলীর পুত্র মো. হাবিবুর রহমান অবৈধভাবে ভবনের নির্মাণ কাজ চালিয়ে যাচ্ছেন। শনিবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে মাদরাসার মুহতামিম হাফিজ মাওলানা মো. ইউছুফ খান এ অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে তিনি বলেন, এক বছরের জন্য সম্পূর্ণ অস্থায়ীভাবে তিন হাজার টাকা মাসিক ভাড়ায় মো. হাবিবুর রহমানকে মাদরাসার ১৪ শতক ভূমি ২০০৮ সালের ২২ নভেম্বর ইজারা দেয়া হয়। এ লক্ষ্যে একটি চুক্তি সম্পাদন করে উভয় পক্ষ। কিন্তু হাবিবুর রহমান ইজারা চুক্তির নবায়ন না করেই গায়ের জোরে মাদরাসার নামে ওয়াকফকৃত ভূমিতে চারতলা ফাউন্ডেশনের ভবনের কাজ শুরু করেন। মাদরাসা কর্তৃপক্ষ আপত্তি করলেও তিনি তা উপেক্ষা করে ভবনের কাজ চালিয়ে যাচ্ছেন। এ নিয়ে এলাকার মুরব্বীরা হাবিবুর রহমানকে ভবন নির্মাণ থেকে বিরত থাকতে বললেও তিনি তা আমলে নিচ্ছেন না।
মুহতামিম ইউছুফ খান আরো বলেন, বিষয়টি নিয়ে গত ৭ মে তিনি সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে হাবিবুর রহমান কর্তৃক অবৈধভাবে ভবন নির্মাণ প্রসঙ্গে একটি দরখাস্ত দেন। পাশাপাশি একই তারিখে কোতোয়ালি মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন। যার নং ৪৭৭। তিনি বলেন, এরপরও হাবিবুর রহমান ভবন নির্মাণ কাজ থেকে বিরত না থেকে মাদরাসার শিক্ষকদের ও তাকে (মুহতামিম) হুমকি দিয়ে যাচ্ছে।
সংবাদ সম্মেলনে মাওলানা ইউছুফ খান মাদরাসার ভূমি রক্ষায় পুণ্যভূমি সিলেটবাসী, সিলেট সিটি কর্পোরেশন, পুলিশ ও প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন আজিজুর রহমান এডভোকেট, মো. হুমায়ূন কবির, মো. ফাতাউর রহমান, ফজলুর রহমান, মো. শাহ আলম, মো. আব্দুছ ছামাদ রুবেল।

শেয়ার করুন