ট্রাম্পের সৌদি সম্মেলনে অংশ নিতে হাসিনাকে আমন্ত্রণ

PM585সিলেটের সকাল ডেস্ক : যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সৌদি আরবে সফরকালে অনুষ্ঠেয় একটি সম্মেলনে অংশ নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমন্ত্রণ জানিয়েছেন বাদশাহ সালমান বিন আবদুল আজিজ আল সৌদ।
সৌদি আরবের রাজধানী রিয়াদে আগামী ২১ মে ‘অ্যারাবিক ইসলামিক আমেরিকান হিস্টোরিকাল সামিট’ শিরোনামে এই সম্মেলন হবে।

ডোনাল্ড ট্রাম্প ছাড়াও বিভিন্ন মুসলিম দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানরা এই সম্মেলনে যোগ দেবেন।

বাংলাদেশ সফররত সৌদি আরবের সাংস্কৃতিক ও তথ্যমন্ত্রী আওয়াদ বিন-সালেহ-আল-আওয়াদ মঙ্গলবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতে এই সম্মেলনের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।

পরে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদকিদরে বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই সম্মেলনে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে।

সৌদি আরবের সংস্কৃতি ও তথ্যমন্ত্রী আওয়াদ বিন-সালেহ-আল-আওয়াদ মঙ্গলবার রাতে গণভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে এই সম্মেলনের আমন্ত্রণপত্র হস্তান্তর করেন।প্রধানমন্ত্রী এই সম্মেলনে যোগ দেবেন বলে সফররত সৌদি মন্ত্রী আশা প্রকাশ করেছেন।”
গত জানুয়ারিতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নেওয়া ডোনাল্ড ট্রাম্প প্রথম বিদেশ সফরে সফরে আরব যাচ্ছেন এই মাসের শেষভাগে।

প্রধানমন্ত্রীর সঙ্গে সৌদি মন্ত্রীর সাক্ষাতকালে পররাষ্ট্রমন্ত্রী এএইচ মাহমুদ আলী, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম এবং প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নুল আবেদিন উপস্থিত ছিলেন।

শেয়ার করুন