অনলাইনে ফার্ণিচার বিক্রি করে কারখানার মালিক আবদুর রহমান

আবদুর রহমান

আবদুর রহমান

সিলেটের সকাল ডেস্ক ।। বেকারত্ব যখন পিছু ছাড়ছিল না, তখনই মালয়েশিয়া যাওয়ার সকল প্রস্তুতি নিয়েছিলেন আবদুর রহমান। এমন সময় পরিবারের প্রয়োজন হল পুরোতন ফার্নিচার বিক্রি করে দেয়ার। তিনি আত্মীয়-স্বজনদের জানিয়েও রাখলেন বিষয়টি। কিন্তু পারছিলেন না বিক্রি করতে।

হঠাৎ এক বন্ধুর পরামর্শে অনলাইন ক্রয়-বিক্রয় পোর্টাল বিক্রয় ডট কমে দিলেন বিজ্ঞাপন। তার কিছু দিনের মধ্যেই বিক্রি হয়ে গেল ফার্নিচার। এতো দ্রুত ক্রেতাদের সাথে সংযোগে আশ্চর্য হলেন আবদুর রহমান। এরপর বাদ দিলেন বিদেশে যাওয়ান পরিকল্পনা। শুরু করলেন অনলাইনে ফার্নিচার বিক্রি। এখন তিনি একটি কারখানার মালিক, নাম দিয়েছেন ‘শুভেচ্ছা ফার্নিচার’। আয় করছেন বিদেশের চেয়েও বেশি টাকা, চালাচ্ছেন পরিবার।

স্বাবলম্বী ও সফল উদ্যোক্তা আবদুর রহমানের বাড়ি সিলেট নগরীর উপশহর এলাকায়। এইচ ব্লকের ৩নং রোডের ২৮০ নম্বর বাসায় ১০ সদস্যের পরিবার নিয়ে বসবাস তাঁর। আর বাসার পাশেই গড়ে তোলেছেন স্বপ্লের কারাখানাটি।

সোমবার সন্ধ্যায় নগরীর হযরত শাহজালাল (র.) দরগাহ এলাকার একটি হোটেলের হল রুমে প্রায় ২শ’ ব্যবসায়ীর অংশগ্রহণে অনলাইন পোর্টাল বিক্রয় ডট কম আয়োজিত ‘মেম্বারস ডিনার’ অনুষ্ঠানে স্বাবলম্ভী হয়ে উঠার গল্প উপস্থাপন করেন আবদুর রহমান।

এমসি কলেজ থেকে মাস্টার্স পাস করে একইভাবে কম্পিউটার ও সরঞ্জামাদি বিক্রি করে মাসে লাখ টাকা আয় করছেন বলেও জানান শহরতলীর টিলাগড় এলাকার বাসিন্দা শফিক আহমেদ চৌধুরীর পুত্র মালেক আহমেদ চৌধূরী। তিনি বলেন, বিক্রয় ডট কম’র মাধ্যমে দেশের সর্বত্রই এখন তিনি কম্পিউটার বিক্রি করছেন।

unnamed (2)অনুষ্ঠানে পোর্টালটির ম্যানেজমেন্ট শাখার সিনিয়র ম্যানেজার ইসা আবরার আহমেদ ও অ্যাসিস্টেন্ট ম্যানেজার মো. আফজাল হোসাইন সরকার ক্রয়-বিক্রয় বৃদ্ধিতে করণীয় ও প্রতিষ্ঠান প্রমোট নিয়ে প্রেজেন্টেশন উপস্থাপন করেন।

২০১২ সালে বিক্রয় ডট কম পোর্টালটি যাত্রা শুরু করে। আর ২০১৪ সালে দেশের সেরা দশটি পোর্টালের মধ্যে ৬ নম্বরে উঠে আসে।

শেয়ার করুন