শুল্ক ফাঁকির তদন্তে দুই সপ্তাহ সময় পেলেন মুসা

download (1)সিলেটের সকাল ডেস্ক : সরকারী কর ফাঁকি দিয়ে বিলাসবহুল গাড়ি ব্যবহার ও মুদ্রাপাচার সংক্রান্ত তদন্তকাজে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে হাজিরা দিতে দুই সপ্তাহ সপ্তাহ সময় পেয়েছেন বিতর্কিত ব্যবসায়ী মুসা বিন শমসের।

পক্ষাঘাতগ্রস্ত থাকার কারণ দেখিয়ে হাজিরার জন্য সময় আবেদন করায় তার হাজিরার সময় পুনর্নির্ধারণ করা হয়েছে বলে শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল খান জানিয়েছেন।

তিনি শনিবার গণমাধ্যমকে বলেন, মুসা বিন শমসেরের আবেদনটি পরীক্ষা করে তাকে দুই সপ্তাহ সময় দিয়ে নোটিশ ইস্যু করা হয়েছে। আগামী ৭ মে বিকাল ৩টায় তাকে অধিদপ্তরে হাজির হতে বলা হয়েছে।

শুল্ক ফাঁকি দিয়ে বিলাসবহুল গাড়ি ব্যবহারেরর ঘটনায় মুসা বিন শমসেরকে ২০ এপ্রিল বিকাল ৩টায় শুল্ক গোয়েন্দা অধিদপ্তরে হাজির হতে নোটিশ দেওয়া হয়েছিল।
তার একদিন আগে শুল্ক গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে স্বশরীরে হাজির হতে সময় আবেদন করেন মুসা।

মইনুল খান বলেন, “তার (মুসা) আবেদনে হাজিরার সময় পুনর্নির্ধারণ করা হল।”

গত ২১ মার্চ ধানমণ্ডির একটি বাড়ি থেকে মুসার রেঞ্জ রোভার গাড়ি জব্দ করে শুল্ক গোয়েন্দারা। গোয়েন্দাদের চোখ ফাঁকি দিতে গাড়িটির রংও বদলে ফেলা হয়েছিল। গাড়িটি জমা দিতে মুসাকে নোটিস দেওয়া হলেও সেটি লুকিয়ে ফেলা হয়েছিল।

শুল্ক গোয়েন্দারা গুলশান ২ নম্বর সেকশনের ১০৪ নম্বর রোডের মুসার বাড়িতে গাড়িটি থাকার বিষয়টি নিশ্চিত হয়েছিলেন বাড়ির সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ দেখে। কিন্তু ওইদিন সকালেই সকালে গাড়িটি অন্য স্থানে সরিয়ে ফেলেন তিনি।

শেয়ার করুন