মৌলভীবাজারে মশিউর হত্যা মামলায় এক জনের যাবজ্জীবন

20162481121062016208114104Crime-and-Jailসিলেটের সকাল রিপোর্ট ।। মৌলভীবাজারের আলোচিত মশিউর রহমান মিছলু হত্যা মামলায় একজনের যাবজ্জীবন কারাদ- প্রদান করেছেন আদালত। একই সাথে ওই মামলায় আরো দুইজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় বেকসুর খালাস প্রদান করা হয়েছে।

রোববার সিলেটের দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক মো: মকবুল আহসান এ রায় প্রদান করেন। দ-প্রাপ্ত শফিক মিয়া (৫০) মৌলভীবাজার সদর থানার গোড়ারাই গ্রামের ইছহাক মিয়ার ছেলে এবং খালাসপ্রাপ্তরা হচ্ছেন- একই থানার কেশবচর গ্রামের খালিছ মিয়া লন্ডনী (৪৮) ও মো: ফারুক মিয়া (৫৬)। রায় ঘোষনার সময় শফিক মিয়া আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১৪ সালের ১৫ ডিসেম্বর খুন হন মিছলু। এ ঘটনায় তার ভাই আহসান হাবিব ছুফী বাদি হয়ে মৌলভীবাজার সদর থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। নং ২১ (২৭-১২-২০১৪)।

২০১৫ সালের ২৬ মে মৌলভীবাজার থানার এসআই আমিনুল ইসলাম ৩ জনকে অভিযুক্ত করে আদালতে এ মামলার চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করেন এবং ২০১৬ সালের ৯ আগষ্ট থেকে আদালত এ মামলার বিচারকার্য শুরু হয়।

দীর্ঘ শুনানী ও ১৭ সাক্ষীর সাক্ষ্য গ্রহন শেষে আদালত আসামী শফিক মিয়াকে ৩০২/২৪ ধারায় দোষী সাব্যস্ত করে তাকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ১ বছরের সশ্রম কারাদন্ড এবং ২০১ ধারায় তাকে ৩ বছরের কারাদন্ড ৫শ’ টাকা জরিমানা অনাদায়ে আরো ১ মাসের কারাদন্ড দেয়া হয়।

এছাড়া অপর আসামী খালিছ মিয়া লন্ডনী ও মো: ফারুক মিয়ার অভিযোগ আদালতে প্রমাণিত না হওয়ায় তাদেরকে আদালত বেকসুর খালাস প্রদান করেছেন। রাষ্ট্রপক্ষে পিপি এডভোকেট কিশোর কুমার কর ও আসামীপক্ষে এডভোকেট আয়শা বেগম মামলাটি পরিচালনা করেন।

শেয়ার করুন