বয়কট-চক্রান্তের অভিযোগে ২১ বছর আগের সালমান শাহকে টানলেন শাকিব

25790dec647c1497567d8d1cfd9e3ee9-58ff63e258c53সিলেটের সকাল ডেস্ক : প্রয়াত সুপারস্টার সালমান শাহ’র মতো এবার নিজেকে চক্রান্তের শিকার বলে দাবি করেছেন শাকিব খান।

মাঝে ক’দিন ‘অপু বিতর্ক’ থেকে রেহাই পেলেও মঙ্গলবার (২৫ এপ্রিল) সকাল থেকে ফের মিডিয়ার আলোচনায় উঠে আসেন এই ঢালিউড কিং। এবারের আলোচনার বিষয় চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে শাকিব খানকে ‘বয়কট’ বিজ্ঞপ্তি।

সমিতির এই বিজ্ঞপ্তি প্রসঙ্গে সারাদিন কোনও মন্তব্য পাওয়া যায়নি শাকিব খানের। তবে মঙ্গলবার সন্ধ্যা নাগাদ তিনি তার ভেরিফায়েড ফেসবুক ফ্যান পেজে নিজের বক্তব্য পেশ করেন। যে বক্তব্যের সঙ্গে জুড়ে দেন ২১ বছর আগে ১৯৯৬ সালের একটি পেপার কাটিং এবং পরিচালক সমিতির বর্তমান বিজ্ঞপ্তি। কাকতাল হলেও সত্যি, শাকিবের পোস্ট করা ঐ পেপার কাটিংয়ে উঠে এসেছে সালমান শাহ’র একটি সংবাদ সম্মেলনের চিত্র। যে সম্মেলনের মাধ্যমে সালমান শাহ দাবি করেন, তৎকালীন পরিচালক সমিতি তার ক্যারিয়ার ডুবানোর জন্য চক্রান্ত করছে!

সালমান শাহ-এর এই পেপার কাটিংয়ের সঙ্গে শাকিব খান ফেসবুকে লেখেন, ‘নিচের ছবি ২টি দেখলে আপনারা বুঝবেন।

১৯ জুলাই ১৯৯৬ সালে প্রয়াত নায়ক সালমান শাহ’র সঙ্গে যেভাবে চক্রান্ত শুরু হয়েছিল, বর্তমানে একই কাজ আমার সঙ্গে হচ্ছে।’
শাকিব আরও বলেন, ‘তাই আমিও একটা কথাই বলবো, চলচ্চিত্রের স্বার্থে আমার বিরুদ্ধে চক্রান্ত বন্ধ করুন।’

এদিকে এর আগে সোমবার (২৪ এপ্রিল) দিনে শীর্ষ এ নায়ককে উকিল নোটিশ পাঠায় পরিচালক সমিতি। একই দিন রাতে সমিতির প্যাডে নতুন ঘোষণা দেওয়া হয় শাবি খানকে বয়কটের। সেখানে বলা হয়, ‌‘সম্প্রতি অভিনেতা শাকিব খান জাতীয় দৈনিক পত্রিকা ও মিডিয়াতে চলচ্চিত্র পরিচালকদের উদ্দেশ করে মানহানিকর বক্তব্য দেওয়ায় সমিতির ভাবমূর্তি ও সদস্যদের সম্মান রক্ষার্থে কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক তার বিরুদ্ধে লিগ্যাল নোটিশ প্রেরণ করা হয়েছে। এমতাবস্থায় উক্ত বিষয়ের সম্মানজনক সুরাহা না হওয়া পর্যন্ত তাকে নিয়ে চলচ্চিত্র নির্মাণ সংক্রান্ত সকল প্রকার কর্মকাণ্ড থেকে বিরত থাকার জন্য সবিনয় অনুরোধ জানানো যাচ্ছে।’

শাকিবের পোস্ট করা সালমানের পেপার কাটিং প্রসঙ্গত, শাকিব খান বরাবরই বলে আসছিলেন তিনি সালমান শাহ’র ভক্ত। সালমানকে অনুসরণ করেই তার চলচ্চিত্রে আসা।

এদিকে শাকিব খান এখন পাবনায় অবস্থান করছেন। সেখানে শামীম আহমেদ রনী পরিচালিত ‘রংবাজ’ ছবির কাজ করছেন।

শেয়ার করুন