নারীর ক্ষমতায়নে বাংলাদেশ রোল মডেল : প্রতিমন্ত্রী চুমকি

15 copyসিলেটের সকাল রিপোর্ট : মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি এমপি বলেছেন, দেশের উন্নয়নে নারীদের ভূমিকা অনস্বীকার্য। নারীরা এগিয়ে গেলে পুরুষরাই বেশী লাভবান হবেন। পাশে থেকে সমানভাবে সকল কাজে অংশগ্রহণের সুযোগ পাবেন। সেই জন্য পুরুষদেরও একটু হাত বাড়িয়ে দিলে পুরো সমাজ পরিবর্তন হতে সময় লাগবে না। বর্তমানে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ রোল মডেল হিসেবে বিশ্বে দরবারে মাথা উচু করে দাড়িয়েছে।

মঙ্গলবার নগরীর রিকাবীবাজারস্থ কবি নজরুল অডিটোরিয়ামে আয়োজিত জয়িতাদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথাগুলো বলেন।

সিলেটের বিভাগৗয় কমিশনার ড. মোছাম্মৎ নাজমানারা খানুম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ- মৌলভীবাজার সংরক্ষিত আসনের সদস্য এডভোকেট শামসুন নাহার বেগম (সাহানা রব্বানী) ও সিলেট-হবিগঞ্জ সংরক্ষিত আসনের সদস্য আমাতুল কিবরিয়া কেয়া চৌধুরী ও মহিলা বিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক সাহিন আহমেদ চৌধুরী। বক্তব্য রাখেন সাবেক সংসদ সদস্য সৈয়দা জেবুন্নেছা হক। স্বাগত বক্তব্য রাখেন সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) আজম খান।

অনুষ্ঠানে মাল্টি মিডিয়া প্রেজেন্টেশনের মাধ্যমে সিলেট বিভাগীয় পর্যায়ের নির্বাচিত ৫ জয়িতার জীবনালেখ্য তুলে ধরা হয়। এর প্রযোজনায় ছিলেন মনি রহমান। অনুষ্ঠানে সিলেট বিভাগের মধ্যে অর্থনৈতিক ক্ষেত্রে এগিয়ে যাওয়ার জন্য সিলেটের গাজী লাইলি আক্তার স্বপ্না, চাকুরি ও শিক্ষা ক্ষেত্রে মৌলভীবাজারের ডাঃ ফাবিলা আহমদ তিন্নি, নির্যাতনে বিভীষিকা মাড়িয়ে এগিয়ে যাওয়ার জন্য সুনামগঞ্জের সালিমা আক্তার, সফল জননী হিসেবে হবিগঞ্জের লিপি রানী ঘোষ ও সমাজ উন্নয়নের বিশেষ অবদানের জন্য সিলেট সিটি কর্পোরেশনের সাহিদা সিকদারকে জয়িতা ঘোষণা করা হয়।
অনুষ্ঠানে সিলেট বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ ৫ জয়িতাসহ বিভিন্ন উপজেলার ২০ জন জয়িতাকে পুরস্কৃত করা হয়।

শেয়ার করুন