শেষ হলো উন্নয়ন মেলা

ক্রেস্ট গ্রহণ করছেন সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কাজী আরিফুর রহমান-সিলেটের সকাল

ক্রেস্ট গ্রহণ করছেন সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) কাজী আরিফুর রহমান-সিলেটের সকাল

সিলেটের সকাল রিপোর্ট ॥ সিলেটে শেষ হলো তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। বুধবার সন্ধ্যায় মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেটের বিভাগীয় কমিশনার মো: জামাল উদ্দিন আহমেদ বলেন, উন্নয়নের ক্ষেত্রে বিশ্বের মাঝে বাংলাদেশ চমক দেখিয়েছে। দেশের বৃহত্তর জনগোষ্ঠী তথা নারী পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে এগিয়ে নেওয়ার জন্য প্রত্যয়ী হতে হবে। দেশপ্রেমের চেতনা ধারণ করে সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে দেশকে এগিয়ে নেয়ার আহবান জানান ।
রিকাবীবাজারস্থ মুহাম্মদ আলী জিমনেশিয়াম হলে ে জেলা প্রশাসক মো: জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) মো: শহীদুল ইসলাম চৌধুরী এর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জ এর ডিআইজি মো: কামরুল আহসান বিপিএম, সিলেট মেট্টোপলিটন পুলিশ কমিশনার মো: গোলাম কিবরিয়া, সিলেট অঞ্চলের কর কমিশনার সৈয়দ আবু দাউদ। পুরস্কার বিতরণী অনুষ্ঠান পরিচালনা করেন স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক দেবজিৎ সিনহা । এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সৈয়দ মোহাম্মদ আমিনুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস এম ফেরদৌস আলম, এনডিসি মোহাম্মদ শাহিদুল ইসলাম প্রমুখ। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেল্ওায়াত করেন কালেক্টরেট জামে মসজিদ এর ইমাম মাওলানা শাহ আলম এবং গীতা পাঠ করেন বীর মুক্তিযোদ্ধা বিবেকানন্দ সমাজপতি।
সভাপতির বক্তব্যে মো: জয়নাল আবেদিন বলেন, দেশকে উন্নয়নের ঈপ্সিত লক্ষ্যে পৌঁছাতে হলে তারুণ্যেকে যথাযথ ব্যবহার করতে হবে। নারী পুরুষের সম্মিলিত প্রচেষ্টায় দেশকে সোনার বাংলায় পরিণত করা সম্ভব।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ক্রেস্ট গ্রহণ করা হচ্ছে-সিলেটের সকাল

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পক্ষ থেকে ক্রেস্ট গ্রহণ করা হচ্ছে-সিলেটের সকাল

উন্নয়নের গনতন্ত্র শেখ হাসিনার মূলমন্ত্র এই স্লোগানকে ধারণ করে ৯ জানুয়ারি সিলেটে উন্নয়ন মেলা শুরু হয়। উন্নয়নমেলায় ৬৯টি প্রতিষ্ঠানের ৭৩টি স্টল প্রদর্শিত হয়। মেলায় সেবা প্রদানকারী প্রতিষ্ঠান হিসাবে প্রথম স্থান অধিকার করে সদর উপজেলা ভূমি অফিস। তারা তিনদিনের মেলায় প্রায় ২১ লাখ টাকা রাজস্ব আদায় করে। তাছাড়া ১৪৫টি পরচা ১৮টি নামজারীর কাগজ দাখিল হলে ১৩টি নিষ্পত্তি হয়। স্টল প্রদর্শনীতে ১ম স্থান অর্জন করেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স বিভাগ।

শেয়ার করুন