১৪ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জনের ঘোষণা

160111151003_dhaka_university__640x360_bbc_nocredit

সিলেটের সকাল ডেস্ক : শিক্ষা মন্ত্রণালয়ের পরিপত্র বাতিল করে এমপিওভুক্ত বেসরকারি স্কুল-কলেজ-মাদ্রাসা-কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে অনুমোদিত সৃষ্ট পদে নিয়োগ পাওয়া শিক্ষকদের বেতন ভাতার দবিতে ১৪ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জন কর্মসূচির ঘোষণা দিয়েছেন শিক্ষকরা।

শনিবার সকালে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের সৃষ্ট পদে নিয়োগপ্রাপ্ত নন-এমপিভুক্ত বাংলাদেশ শিক্ষক ঐক্য পরিষদ এ ঘোষণা দিয়েছে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ২০১১ সালের ১১ নভেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের এক পরিপত্রে জানানো হয়, ২০১০ সালের জনবল কাঠামোতে যাই থাকুক না কেন, এই আদেশ জারির পর থেকে প্রতিষ্ঠানকে বেতন ভাতা দিতে হবে।

শিক্ষক নেতারা বলেন, বিগত পাঁচ বছর ধরে আমরা প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রীসহ বিভিন্ন দফতরে স্মারকলিপি প্রদান এবং মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। এমপিওভুক্ত প্রতিষ্ঠানে শিক্ষকতা করেও আমরা বেতন-ভাতা পাচ্ছি না। এ বিষয়ে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেছেন শিক্ষকরা।

শিক্ষক ঐক্য পরিষদের সভাপতি প্রদীপ চন্দ্র রায় বলেন, ১৩ ফেব্রুয়ারির মধ্যে সব সৃষ্ট পদে বৈধভাবে নিয়োগপ্রাপ্ত শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশনা দেওয়া না হলে ১৪ ফেব্রুয়ারি থেকে ক্লাস বর্জন কর্মসূচি শুরু করা হবে।

আর ২০ ফেব্রুয়ারি থেকে শিক্ষকরা জাতীয় প্রেসক্লাবের সামনে আমরণ কর্মসূচি পালনের ঘোষণাও দিয়েছেন।

শিক্ষক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কামাল হোসেনসহ নেতারা এসময় উপস্থিত ছিলেন।

শেয়ার করুন