শামসুর রহমান বৃত্তির আবেদনপত্র আহ্বান

ডেস্ক রিপোর্ট:শামসুর রহমান বৃত্তির আবেদনপত্র আহবান করা হয়ছে।
সিলেট বিভাগের বিদ্যালয়সমূহের ৫ম ও ৮ম শ্রেণীতে শুধু ইংরেজী ও গণিত বিষয়ে (১০০+১০০=২০০ নম্বর) পরীক্ষা ২১ অক্টোবর ২০১৬ শুক্রবার অনুষ্ঠিত হবে।
৩০ জুলাই ২০১৫ এর মধ্যে নাম, পিতা-মাতার নাম, বিদ্যালয়ের নাম, স্থায়ী ঠিকানা, মোবাইল নম্বর, সাদা কাগজে লিখে আবেদনপত্র ফি জিবলু রহমান, সঞ্চয়ী হিসাব নং-৩৪৮৬১০১৬৪১১৭, স্টেডিয়াম শাখা, পূবালী ব্যাংক লিঃ (যে কোন শাখার অনলাইনে) জমা দিয়ে ডাকযোগে/কুরিয়ার সার্ভিসে বা সরাসরি ব্যাংকের রশিদ সহ আবেদনপত্র শামসুর রহমান ফাউন্ডেশন, মেঘনা-বি/১৮, দাড়িয়াপাড়া, সিলেট, (ফোন-৭২৮০৯৭) ঠিকানায় প্রেরণ বা জমা দিতে হবে।
৫ম শ্রেণীর আবেদনপত্র ফি ১০০ টাকা এবং রেজিঃ ডাকযোগে প্রবেশপত্র পেতে ২০ টাকা (১২০ টাকা)। ৫ জন বা এর অধিক পরীক্ষার্থী প্রদানকারী বিদ্যালয়কে ডাক মাশুল ২০ টাকা প্রদান করতে হবে না। মূল ফি ১০০ টাকা দিতে হবে।
৮ম শ্রেণীর আবেদনপত্র ফি ১৫০ টাকা এবং রেজিঃ ডাকযোগে প্রবেশপত্র পেতে ২০ টাকা (১৭০ টাকা)। ৫ জন বা এর অধিক পরীক্ষার্থী প্রদানকারী বিদ্যালয়কে ডাক মাশুল ২০ টাকা প্রদান করতে হবে না। মূল ফি ১৫০ টাকা দিতে হবে।
ডাকেযোগে চিঠি যাওয়ার মতো পূর্ণাঙ্গ ঠিকানা আলাদাভাবে লিখে দিতে হবে।
বৃত্তি পরীক্ষায় ৫ ম শ্রেণিতে প্রথম গ্রেডে ১০ জন, দ্বিতীয় গ্রেডে ১০ জন এবং তৃতীয় গ্রেডে ১০ জনকে পুরস্কার ও প্রশংসাপত্র প্রদান করা হবে, যে সকল বিদ্যালয় থেকে কমপক্ষে ৫জন ছাত্র/ছাত্রী অংশগ্রহণ করবে তাদের কোটা ভিত্তিক ১টি এবং যে সকল বিদ্যালয় থেকে ১০ জন বা তার অধিক ছাত্র/ছাত্রী অংশ গ্রহণ করবে তাদের কোটা ভিত্তিক ২টি (সাধারণ গ্রেড) বৃত্তি প্রদান করা হবে।
৮ম শ্রেণীর ক্ষেত্রে প্রথম গ্রেডে ৭ জন, দ্বিতীয় গ্রেডে ৭ জন এবং তৃতীয় গ্রেডে ৭ জনকে পুরস্কার ও প্রশংসাপত্র প্রদান করা হবে।
৩০ জুলাইয়ের পর যারা আবেদনপত্র জমা দিবে তারা কোটা ভিত্তিক (সাধারণ গ্রেড) বৃত্তি লাভের সুযোগ পাবে না।
কোন আবেদনপত্র ফি-বিহীন জমা দেয়া বা আবেদনপত্র ফি কম দেয়া যাবে না।

শেয়ার করুন