মসজিদে আকসার খতিবকে সম্মানসূচক ডিগ্রি প্রদান

12687983_1142545482424118_5440076726456235715_nসিলেটের সকাল : বাংলাদেশে সফররত ফিলিস্তিনের মসজিদে আকসার খতিব শায়খ আলী ওমর ইয়াকুব আব্বাসীকে সম্মানসূচক ডিগ্রি প্রদান করেছে বাংলাদেশ। চট্টগ্রামের জামিয়া দারুল উলূম হাটহাজারী মাদ্রাসার পক্ষ থেকে আল্লামা শাহ আহমদ শফী বৃহস্পতিবার রাতে এই ডিগ্রি প্রদান করেন। ইসলামের প্রচার-প্রসার ও ইলমে হাদীসের উপর বিশেষ অবদান রাখায় তাকে  এ সম্মানা ডিগ্রি প্রদান করা হল।

ডিগ্রি হিসেবে তাকে দেওয়া হয়েছে সনদ ও মাদরাসার নিয়ম অনুযায়ী পাগড়ি। আল্লামা শফি নিজে শায়খ আব্বাসীর মাথায় পাগড়ি পড়িয়ে হাতে ডিগ্রির সনদ তুলে দেন।

সম্মানসূচক ডিগ্রী ও পাগড়ি প্রদান অনুষ্ঠানে মসজিদে আক্বসার খতীব আবেগাপ্লুত হয়ে হেফাজত আমীরের কপালে আরব্য রীতি অনুযায়ী চুমো খেয়ে বলেন, সারা বিশ্বে পরিচিত বাংলাদেশের সবচেয়ে বড় ও প্রাচীন এই ইসলামী শিক্ষাকেন্দ্র থেকে তাকে সম্মানসূচক ডিগ্রী ও পাগড়ি দেওয়ায় তিনি খুবই সম্মানিতবোধ করছেন। এরপর তিনি প্রতিষ্ঠানের পরিদর্শন বইয়ে দীর্ঘ মন্তব্য লিখেন।

 এ সময় উপস্থিত ছিলেন, আল্লামা মুফতী নূর আহমদ, আল্লামা মুফতী আব্দুস সালাম চাটগামী, আল্লামা হাফেজ জুনায়েদ বাবুনগরী, মাওলানা আশরাফ আলী নিজামপুরী, মাওলানা মুহাম্মদ আনাস মাদানী, মুফতী ফরিদুল হক, মাওলানা নূরুল ইসলাম, মাওলানা রাশেদুল ইসলাম, মাওলানা মুনির আহমদ, মাওলানা ক্বারী জহিরুল হক, মাওলানা আনোয়ার শাহ ও মাওলানা শফিউল আলম প্রমুখ।

শেয়ার করুন