প্রতিষ্ঠার পর থেকে ওসমানীনগরে শূন্য নির্বাচনী কর্মকর্তার পদ

osmaninagar-upozelaওসমানীনগর সংবাদদাতা : প্রতিষ্ঠার পর থেকে সিলেটের ওসমানীনগর উপজেলায় নির্বাচনী কর্মকর্তার পদটি এখনও শূন্য রয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার আগে পদটি পূর্ণ না হলে প্রার্থী ও ভোটারদের দুর্ভোগ পোহাতে হবে। তাই তফসিল ঘোষণার আগে একজন কর্মকর্তা নিয়োগের জোর দাবি জানিয়েছেন সম্ভাব্য প্রার্থীসহ এলাকার সচেতন মহল। জানা যায়, গত বছরের ১৩ই জুলাই থেকে বালাগঞ্জ উপজেলাধীন ৮টি ইউনিয়ন নিয়ে ঘোষিত ওসমানীনগর উপজেলার কার্যক্রম শুরু হয়।

নিয়োগপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী কর্মদক্ষতা দ্বারা প্রশাসনিক কার্যক্রম পরিচালনা করছেন। কিন্তু গুরুত্বপূর্ণ বেশির ভাগ পদ শূন্য থাকায় প্রতিনিয়ত সমস্যায় পড়তে হচ্ছে তাকে। বিশেষ করে আসন্ন ইউপি নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কর্মকর্তার পদশূন্যতার বিষয়টি সবাইকে ভাবিয়ে তুলেছে। শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনার জন্য ওই পদে পদায়ন জরুরি বলে দাবি করেছেন উপজেলাবাসী।

ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মানিক বলেন, ওসমানীনগর একটি গুরুত্বপূর্ণ এলাকা। সামনে নির্বাচন, সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনার জন্য তাড়াতাড়ি পদটি পূরণ করা জরুরি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ শওকত আলী বলেন, উপজেলার গুরুত্বপূর্ণ অনেক পদ শূন্য রয়েছে, তার মধ্যে নির্বাচন কর্মকর্তার পদটি পূরণ খুবই জরুরি। এ ব্যাপারে সিলেট জেলার সিনিয়র নির্বাচন অফিসার মোহাম্মদ আজিজুল ইসলাম বলেন, পদায়নের বিষয়টি প্রক্রিয়াধীন। আশা করি, খুব তাড়াতাড়ি একজন কর্মকর্তা নিয়োগ দেবে মন্ত্রণালয়।

শেয়ার করুন