মেহেদি-সাইফুদ্দিনের ব্যাটে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ

IMG_20160211_102729মিজান আহমদ চৌধুরী, শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়াম থেকে :আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের সেমিফাইনালে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন টাইগারদের দলপতি মেহেদি হাসান মিরাজ।

তবে প্রথমে ব্যাট করতে নেমে বাংলাদেশের অবস্থা তেমন ভালো না । ৩২ ওভার শেষে বাংলাদেশ ৫ উইকেট হারিয়ে ১১৭ রান সংগ্রহ করেছে। ব্যাট করছেন মেহেদি হাসান মিরাজ (১৭) ও সাইফুদ্দিন (২)।
দলীয় ৫৮ রানে টপঅর্ডারের তিন ব্যাটসম্যানকে হারায় টাইগার যুবারা।

ব্যাটিংয়ে নেমে শুরুতেই বেশ বড় ধাক্কা খায় স্বাগতিক বাংলাদেশ।দলীয় ১০ রানের মাথায় প্রথম উইকেটের পতন ঘটে। ইনিংসের দ্বিতীয় ওভারের শেষ বলে পিনাক ঘোষ কোনো রান করার আগেই বিদায় নেন। কেমার হোল্ডারের লাফিয়ে উঠা বলে বাউন্ডারি লাইনে ক্যাচ দেন তিনি।

ইনিংসের সপ্তম ওভারের প্রথম বলে বিদায় নেন সাইফ হাসান। জোসেফের বলে স্কয়ার লেগে গোলির হাতে ক্যাচ দিয়ে ফেরার আগে সাইফ ১৬ বলে করেন ১০ রান।

দুই ওপেনারকে হারিয়ে খেলতে থাকা বাংলাদেশ ইনিংসের ১৩তম ওভারে তৃতীয় উইকেট হারায়। রায়ান জনের বলে বিদায় নেন নাজমুল হোসেন শান্ত।

মিডউইকেটে ক্যাচ দিয়ে ফেরার আগে তার ব্যাট থেকে আসে ১১ রান। ২৪ বল মোকাবেলা করে একটি বাউন্ডারি পান শান্ত। এর আগে বিদায় নেন পিনাক ঘোষ ও সাইফ হাসান। দলীয় ২৭ রানের মাথায় দুই ওপেনারকে হারায় স্বাগতিকরা।

দলকে প্রথমিক বিপর্যয় থেকে তুলতে ৫৪ বলে ৩৫ রানের দারুন একটি ইনিংস খেলে ৮৮ রানে স্পিরিঙ্গারের বলে কাঁটা পড়েন জয়রাজ শেখর।

অগেন ম্যাচে ৭৫ রানের ম্যাচ জয়ী ইনিংস  খেলা জাকির দলীয় ১১৩ রানে প্যাভিলিয়নের রাস্তা ধরলে আবার ও ব্যাটিং  বিপর্যয়ে পড়ে বাংলাদেশ।

প্রথমবারের মতো আইসিসি’র মেগা কোনো ইভেন্টের সেমিফাইনালে খেলছে বাংলাদেশ।

শেয়ার করুন