খালেদার বাড়ি ঘেরাওয়ের চেষ্টা

Khaleda_House1454740194সিলেটের সকাল ডেস্ক :  মহান মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মন্তব্যের প্রতিবাদে তার বাড়ি ঘেরাও করতে গিয়ে ফিরে এসেছে ‘মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড’ নামে একটি সংগঠন।

শনিবার সকাল ১০টার দিকে সংগঠনটির নেতা-কর্মীরা গুলশানে বিএনপির চেয়ারপারসনের বাড়ির দিকে যেতে চাইলে পুলিশ বাধা দেয়। সেখানে কর্তব্যরত ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপকমিশনার আবদুল আহাদ গিয়ে তাদের সঙ্গে কথা বলেন। পরে সেখান থেকে তাদের সরিয়ে নেওয়া হলে বনানী মাঠসংলগ্ন এলাকায় জড়ো হয়ে বিক্ষোভ করেন তারা।

সংগঠনটির সভাপতি মেহেদী হাসান জানিয়েছেন, পূর্বঘোষিত কর্মসূচি অনুযায়ী তারা খালেদার বাড়ি ঘেরাওয়ের চেষ্টা করেছেন। তবে পুলিশের অনুরোধের কারণে তারা গুলশান ছেড়ে এখন বনানী এলাকায় বিক্ষোভ করছেন।

গুলশান থানার অফিসার ইনচার্জ (ওসি) সিরাজুল ইসলাম সংবাদ মাধ্যমকে জানান, কূটনৈতিকপাড়ায় নিরাপত্তার স্বার্থে তাদের সরিয়ে দেওয়া হয়েছে। বনানী মাঠসংলগ্ন এলাকায় কিছুক্ষণ বিক্ষোভ করার পর তাদের চলে যেতে বলা হয়েছে।

গত ২১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে এক আলোচনা সভায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক আছে বলে মন্তব্য করেন। তিনি বলেন, ‘বলা হয়, এত লক্ষ লোক শহীদ হয়েছে। এটা নিয়েও অনেক বিতর্ক আছে, আসলে কত শহীদ হয়েছে মুক্তিযুদ্ধে।’

তার এই বক্তব্যের পর রাজনৈতিক অঙ্গনে সমালোচনার ঝড় ওঠে। ঘাতক দালাল নির্মূল কমিটিসহ বেশ কিছু সংগঠন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বাড়ি ঘেরাও করতেও যায়। মুক্তিযুদ্ধে শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলায় তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহ মামলায় এরই মধ্যে সমন জারি করাও হয়েছে।

 

শেয়ার করুন