সাঙ্গ হলো আইসিটি এক্সপো

আইসিটি এক্সপোতে এমপি ইমরান আহমদ

আইসিটি এক্সপোতে এমপি ইমরান আহমদ

ডেস্ক রিপোর্ট:সাঙ্গ হলো ৫ দিনব্যাপী আইসিটি এক্সপো-২০১৫। শনিবার রাতে এক্সপো’র সমাপনীতে রাগীব-রাবেয়া ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান শিক্ষানুরাগী ড. রাগীব আলী বলেন, পুরো পৃথিবী এখন তথ্যপ্রযুক্তির উপর দাঁড়িয়ে আছে। প্রযুক্তি ছাড়া যেন গোটা পৃথিবীটাই অচল। অনেক দেশ রয়েছে যেগুলো শতভাগ তথ্য প্রযুক্তির উপর নির্ভরশীল। এ ক্ষেত্রে বাংলাদেশও পিছিয়ে নয়। বর্তমান সরকার তথ্য প্রযুক্তির প্রসারে নিরন্তর প্রয়াস চালিয়ে যাচ্ছে। ইতিমধ্যে সেই কাজের জন্য প্রশংসাও কুড়াচ্ছে বিশ্বে। তিনি বলেন, বর্তমান সরকার ডিজিটাল বাংলাদেশের যে স্বপ্ন দেখছে-সেই বাংলাদেশ বেশী দূর নয়। অনেক ক্ষেত্রে ইতোমধ্যে আমাদের বড় বড় সাফল্য এসেছে। সেই সাফল্যের পথ ধরে আমাদেরকে এগিয়ে যেতে হবে। এজন্য নতুন প্রজন্মকে বেশী অবদান রাখতে হবে।

সিলেট চেস্বার অব কমার্স ও বাংলাদেশ কম্পিউটার সমিতি সিলেট সাখা যৌথভাবে এই মেলার আয়োজন করে। সিলেট চেম্বারের সভাপতি সালাউদ্দিন আলী আহমদের সভাপতিত্বে ও ফারজানা জাহান শারমিনের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সিলেটের ডাক-এর ব্যবস্থাপনা সম্পাদক দেওয়ান তৌফিক মজিদ লায়েক, চেম্বারের সিনিয়র সহ সভাপতি মামুন কিবরিয়া সুমন, চেম্বারের পরিচালক মুকির হোসেন চৌধুরী।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেন সমিতির সেক্রেটারী এ এস এম জি কিবরিয়া, শুভেচাছা বক্তব্য রাখেন মেলার মিডিয়া ও প্রকাশনা উপ কমিটির চেয়ারম্যান মো. জয়নুল আক্তার চৌধুরী।

ICTগত ২৯ ডিসেম্বর শুরু হয় এ মেলা। মেলার চতুর্থ দিনে শুক্রবার আয়োজিত সেমিনারে প্রধান অতিথির বক্তব্য রাখেন- ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সিলেট-৪ আসনের সংসদ সদস্য ইমরান আহমদ।

শেয়ার করুন