মালিকের অনুপস্থিতিতে ছহিফাগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

Biswanath Pic 15.01.16বিশ্বনাথ প্রতিনিধিঃবিশ্বনাথে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শুক্রবার রাত সাড়ে ৯ টায় উপজেলার ছহিফাগঞ্জ বাজারে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে আজাদ ভেরাইটিজ স্টোর এন্ড বীজ ঘর নামের একটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই হয়ে যায়। এতে প্রায় ২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসা প্রতিষ্ঠানের মালিক আজাদুর রহমান আজাদ জানিয়েছেন।
জানা গেছে, গতকাল ভেরাইটিজ স্টোর এন্ড বীজঘরের মালিক আজাদ জকিগঞ্জ উপজেলার ফুলতলীতে ওয়াজ মাহফিলে চলে গেলে রাত সাড়ে ৭টায় দোকান বন্ধ করে বাড়ি চলে যায় দোকানের কর্মচারী। রাত সাড়ে ৯ টায় হঠাৎ করে দোকানে আগুন দেখতে পেয়ে আশপাশ লোকজন ছুটে এসে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চালান।
খবর পেয়ে দক্ষিণ সুরমা উপজেলার আলমপুর থেকে ফায়ার ব্রিগেডের ৩টি ইউনিট ছুটে আসে কিন্ত ছহিফাগঞ্জ বাজারের যোগাযোগ ব্যবস্থা খারাপ থাকায় ঘটনাস্থলে পৌঁছে একটি ইউনিট। এরপর দীর্ঘ প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুণ নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন ফায়ার ব্রিগেডের কর্মীরা। ততক্ষণে দোকানের সকল মালামাল আগুণে পুড়ে ছাই হয়ে যায়। বিদ্যুতের শট সার্কিট থেকে এই আগুনের সূত্রপাত হতে পারে বলে স্থানীয়রা ধারণা করছেন।
এ ব্যাপারে আলমপুর ফায়ার ব্রিগেডের স্টেশন মাস্টার মো. রাসেদুজ্জামান বলেন, অগ্নিকান্ডের খবর পেয়ে আমরা ৩টি ইউনিট নিয়ে ছুটে আসি। কিন্ত ছহিফাগঞ্জ বাজারের রাস্তা খারাপ হওয়ায় ছোট ইউনিট বাজারের ভিতরে প্রবেশ করে এবং প্রায় ৪০ মিনিট চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনা হয়।
এদিকে, অগ্নিকান্ডের খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ আসাদুল হক ও খাজাঞ্চী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন ছহিফাগঞ্জ এসডি মাদ্রাসার সুপার মাওলানা আব্দুর রউফ, খাজাঞ্চী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারন সম্পাদক শংকর চন্দ্র ধর প্রমুখ।

শেয়ার করুন