মার্চ থেকে শুরু মেট্রোরেলের মূল কাজ

setu1452845590সকাল ডেস্ক : আগামী মার্চ থেকে মেট্রোরেলের মূল কাজ শুরু হবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। একইসঙ্গে সাড়ে ২২ হাজার কোটি টাকা ব্যয়ে আরও একটি মেট্রোরেল আসছে বলেও জানান তিনি।

শুক্রবার সকালে ঢাকেশ্বরী মন্দিরে মহানগর সর্বজনীন পূজা কমিটির মহানগর পরিবার দিবস উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধ্য দিয়ে মেট্রোরেল যাওয়া প্রসঙ্গে তিনি বলেন, আমরা ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপ‌ক্ষের সঙ্গে আলোচনা করেই সিদ্ধান্ত নিয়েছি। তা ছাড়া ঢাকা বিশ্ব‌বিদ্যালয়,  প্রেসক্লাব ও জাতীয় সংসদ ভবন এলাকায় মে‌ট্রো‌রেলের সাউন্ডপ্রুফ সি‌স্টেম আছে।তাই সাংস্কৃতিক কার্যক্রম ও পড়ালেখার পরিবেশ বিঘ্নিত হওয়ার কোনো সুযোগ নেই।

জাতীয় স্বার্থে এরইমধ্যে মেট্রোরেলের কাজ শুরু হয়েছে। তবে এ কাজে আর কোনো ধরনের বাধা আসবে না বলে আশা করেন ওবায়দুল কাদের।

তিনি বলেন, রাজধানীতে ক্লিন অ্যান্ড গ্রিন পরিবেশ তৈরি করতে চান প্রধানমন্ত্রী। এর আলোকেই কাজ করছি আমরা। বিলবোর্ড অপসারণ করা হচ্ছে। মহাসড়কের বিলবোর্ডও অপসারণ করা হচ্ছে। রাজধানীর দুই সিটি মেয়র যে কাজ করছেন আমি সমর্থন করি। অল্প সময়ের মধ্যে যানজট সমস্যা নিরসন হবে।

সড়ক দুর্ঘটনার বিষয়ে মন্ত্রী বলেন, কুয়াশার কারণে দু-একটি দুর্ঘটনা ঘটছে। তার জন্য ১৫ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। সুশীল সমাজের প্রতিনিধিদের এই কমিটিতে রাখা হয়েছে। আগামী রোববার থেকে এ কমিটি কাজ শুরু করবে। তাদের সুপারিশে সরকার কাজ করা হবে।

শেয়ার করুন