প্রস্তুতি ম্যাচে নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে-কানাডার জয়

u-19 world cup logoস্পোর্টস রিপোর্টার : ২৭ জানুয়ারি থেকে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের মূল পর্ব শুরু হওয়ার আগে সবগুলো দল প্রস্ততি ম্যাচ খেলছে। সোমবার অনুষ্ঠিত প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ-ভারত-নিউজিল্যান্ড-শ্রীলঙ্কা-জিম্বাবুয়ে-কানাডা।

চট্টগ্রাম এম এ আজিজ স্টেডিয়ামে অনুষ্ঠিত জিম্বাবুয়ে ও নামিবিয়ার মধ্যকার ম্যাচে জিম্বাবুয়ে ২৮ ওভার হাতে রেখে ৮ উইকেটে জিতেছে। প্রথমে ব্যাটিং করে নামিবিয়া ১২০ রানে অলআউট হয়। ১২১ রানের জবাবে খেলতে নেমে জিম্বাবুয়ে ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

অন্যদিকে চট্টগ্রাম জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুষ্ঠিত ইংল্যান্ড ও বাংলাদেশের মধ্যকার ম্যাচটিতে বাংলাদেশ ৯৭ রানের জয় পায়। সোমবার বিকেএসপিতে ৪টি ম্যাচ অনুষ্ঠিত হয়েছে। বিকেএসপির ১ নম্বর মাঠে অনুষ্ঠিত হয়েছে নিউজিল্যান্ড ও আফগানিস্তানের মধ্যকার ম্যাচটি। এই ম্যাচে নিউজিল্যান্ড ১৩ রানের জয় পায়। আগে ব্যাটিং করে নিউজিল্যান্ড ৪৮.৫ ওভারে ২১২ রান সংগ্রহ করে। জবাবে খেলতে নেমে আফগানিস্তান ১৯৯ রানেই অলআউট হয়ে যায়।

২ নম্বর মাঠে অনুষ্ঠিত হয়েছে শ্রীলঙ্কা ও নেপালের মধ্যকার ম্যাচটি। ম্যাচে শ্রীলঙ্কা ৬৫ রানে জয় পায়। আগে ব্যাটিং করে শ্রীলঙ্কা নির্ধারিত ৪৫ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩০ রান সংগ্রহ করে। জবাবে নেপাল ১৬৫ রানেই অলআউট হয়ে যায়। ৩ নম্বর মাঠে অনুষ্ঠিত হয়েছে আয়ারল্যান্ড ও কানাডার মধ্যকার ম্যাচ। শ্বাসরুদ্ধকর এই ম্যাচে কানাডা ৪ উইকেটে জয় পেয়েছে। আগে ব্যাটিং করে আয়ারল্যান্ড ৪৫.১ ওভারে ১৯৭ রান সংগ্রহ করেছে। জবাবে খেলতে নেমে কানাডা ৮ বল হাতে রেখে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায়।

অন্যদিকে ৪ নম্বর মাঠে অনুষ্ঠিত পাকিস্তান ও ভারতের মধ্যকার ম্যাচে ভারত পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে।

শেয়ার করুন