প্রতি কলড্রপে এক মিনিট ক্ষতিপূরণ

tarana-halimসিলেটের সকাল ডেস্ক : প্রতি কলড্রপের জন্য মোবাইল ফোনের গ্রাহকেরা এক মিনিট করে ক্ষতিপূরণ পাবেন বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

আজ শুক্রবার সকাল ১০টার দিকে মন্ত্রী তার অফিসিয়াল ফেইসবুক পেজে এ তথ্য জানিয়েছেন।

তিনি লিখেছেন, ‘মোবাইল ফোনের গ্রাহকেরা এখন থেকে প্রতি কলড্রপে এক (০১) মিনিট করে ক্ষতিপূরণ পাবেন। গ্রাহক সন্তুষ্টি ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রধান লক্ষ্য। সেই উদ্দেশ্যে আমি সকল অপারেটরদের সিইও দের বৈঠক করেছিলাম আপনারা সবাই জানেন। তাদেরকে সময় বেঁধে দিয়েছিলাম তাদের নেটওয়ার্কের মান এবং গ্রাহক সেবার মান উন্নয়ন করার। পাশাপাশি আমাদের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনকে (বিটিআরসি) বলেছিলাম কল ড্রপ নিয়ে কার্যকরি সিদ্ধান্তে পৌঁছাতে। এই সকল কার্যক্রমের সমন্বয়েই আজকের এই সিদ্ধান্ত নেয়া হলো। গ্রাহক সেবা এবং সন্তুষ্টিই আমাদের ডাক ও টেলিযোগাযোগ বিভাগের প্রধান উদ্দেশ্য। সকলকে পাশে থাকার জন্য ধন্যবাদ।

এর আগে গত ৬ জানুয়ারি সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী তারানা হালিম বলেছিলেন, কতখানি কলড্রপ হলো, আর কতো মিনিট ফেরত দেওয়া হলো- বিটিআরসি যেন যথাযথভাবে মনিটরিং করে, সে বিষয়ে নির্দেশনাও দেওয়া হবে। কলড্রপসহ মোবাইল ফোন গ্রাহকদের নানা ভোগান্তির প্রেক্ষাপটে গতবছর আগস্টে বাংলাদেশের মোবাইল ফোন অপারেটরদের প্রধান নির্বাহী কর্মকর্তাদের সঙ্গে বসে দুই মাস সময় বেঁধে দিয়েছিলেন প্রতিমন্ত্রী। কলড্রপ সমস্যার সমাধান করতে না পারলে গ্রাহকদের ক্ষতিপূরণ দেওয়ার বিধান বা গ্রাহকদের টকটাইম ফেরৎ দেওয়া যায় কি না, তাও খতিয়ে দেখতে সে সময় বিটিআরসিকে নির্দেশ দেন তিনি।

শেয়ার করুন