দরগাহ শরীফে শাবিতে সড়ক দুর্ঘটনায় নিহত আতাউর রহমানের জানাজা ॥ দাফন গ্রামের বাড়িতে

indexসিলেটের সকাল রিপোর্ট : শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গাড়ি চাপায় নিহত ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমান (৪৫) নামাজে জানাজা রোববার বাদ আছর দরগাহে হযরত শাহজালাল (র.) মাজার প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। পরে তার লাশ নিয়ে যাওয়া হয় তার গ্রামের বাড়িতে। এর আগে শনিবার গ্রামের বাড়িতে গিয়াস উদ্দিনের দাফন সম্পন্ন হয় ।

এদিকে, নিজের গাড়ি চাপায় দুজনের মর্মান্তিক মৃত্যুর পর আত্মগোপনে চলে গেছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের (আইপিই) প্রধান অধ্যাপক ড. আরিফুল হক। ওই শিক্ষককে খুঁজে পাওয়া যাচ্ছে না বলেও আইন-শৃংখলা বাহিনীর একটি সূত্র জানিয়েছেন।
পুলিশসহ ক্যাম্পাস সংশ্লিষ্ট একাধিক সূত্রের সাথে কথা বলে জানা গেছে, অধ্যাপক আরিফুল হক সপ্তাহ খানেক আগে ১৯ লাখ টাকা মূল্যে একটি এক্সিও প্রাইভেট কার (নম্বর-ঢাকা মেট্রো গ-২০-৪০০৯) কেনেন। এরপর ড্রাইভার আবুল কালামের মাধ্যমে ড্রাইভিং শিখছিলেন। ড্রাইভিং শেখার সময় শনিবার সকাল সাড়ে ১১টার দিকে গাড়ি দুর্ঘটনা কবলিত হয়ে পড়ে। এতে ঘটনাস্থলে ছাতক ডিগ্রী কলেজের প্রভাষক আতাউর রহমান (৪৫) ও তার চাচা গিয়াস উদ্দিন (৬০) মারা যান। আহত হন কলেজ শিক্ষকের কন্যা ও নগরীর দীপশিখা প্রি ক্যাডেট উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর ছাত্রী রাহিবা রহমান (সেলিনা)। তাদের গ্রামের বাড়ি সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার পূর্ব কাতিয়া গ্রামে।

এদিকে, গত শনিবার রাতেই নিহতের সিলেট নগরীর মজুমদারীস্থ বাসায় যান শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. আমিনুল হক ভুইয়া, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. ইলিয়াস উদ্দিন বিশ্বাস, প্রক্টর ড. কামরুজ্জামান চৌধুরীসহ একটি প্রতিনিধি দল।

তারা শোক সন্তপ্ত পরিবারের সদস্যদেরকে সমবেদনা জানান এবং পরিবারটিকে যথাযথ সহযোগিতার আশ্বাস দেন।
জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আখতার হোসেন জানান, এ ঘটনায় থানায় কোন মামলা হয়নি। দাফন-কাফনের পর এ ঘটনায় মামলা হতে পারে বলে জানান তিনি।

শেয়ার করুন