ইংলিশ যুবাদের হারিয়ে চাঙ্গা বাংলাদেশের যুবারা

Bangladesh-Under2স্পোর্টস রিপোর্টার : শেষ প্রস্তুতি ম্যাচেও জয় পেয়েছে বাংলার যুবারা। চট্টগ্রামে ইংলিশ যুবাদের বিপক্ষে ৯৭ রানের বিশাল জয় পেয়েছে তারা। এর আগে একই ভেন্যুতে প্রস্তুতি ম্যাচের প্রথমটিতেও জিম্বাবুয়ের বিপক্ষে ৬৩ রানে জয় পেয়েছিল মিরাজরা।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সোমবার টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলার যুবারা। ব্যাট করতে নেমে প্রথম সারির ব্যাটসম্যানরা এদিন তেমন কিছু করতে না পারলেও সম্মানজনক স্কোর করতে সাহায্য করেছিল শেষ সারির ব্যাটসম্যানরা। এদিন সিক্স ডাউনে নামা শফিউল হায়াতের হাফ সেঞ্চুরি আর অলরাউন্ডার সাইফ উদ্দিনের অপরাজিত ৪৬ রানের ওপর ভর করে একটা ফাইটিং স্কোর দাঁড় করিয়েছিল মিরাজরা। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে বাংলার যুবারা করেছিল ২৪৬ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৮৯ বলে ৬৮ রান করেছেন শফিউল হায়াত। এই ইনিংসে তিনি খেলেছেন ৬ চার ও ১টি ছক্কার মার। এছাড়া জাকের আলী ৩৬ ও জাকির হাসান ২৪ রান। ইংল্যান্ড যুবদলের পক্ষে ২৪ রানে ২ উইকেট নিয়েছেন মাহমুদ। এছাড়া ২টি করে উইকেট নিয়েছেন টেইলর ও লরেন্স।

এদিন জয়ের জন্যে ২৪৭ রানের টার্গেটে খেলতে নেমে রানের খাতা খোলার আগেই প্রথম সারির ৩ ব্যাটসম্যানকে হারিয়েছিল ইংলিশ যুবারা। প্রথম থেকে বাংলার যুবাদের বোলিং তোপে দাঁড়াতে না পারা ইংলিশ যুবারা এদিন নির্ধারিত ৫০ ওভার টিকতে পারেনি ক্রিজে। একে একে সাজঘরে ফিরেছে তাদের ব্যাটসম্যানরা। শেষ পর্যন্ত ৪৮.১ ওভার খেলে ১৪৯ রান করতে সক্ষম হয়েছে তারা। ইংলিশ যুবাদের পক্ষে ৫২ বলে সর্বোচ্চ ৪১ রান করেছেন ব্রড টেইলর। এছাড়া ক্যালেন টেইলর করেছেন ৩৬ ও কারান করেছেন ২৯ রান। বাংলার যুবাদের পক্ষে অধিনায়ক মেহেদী হাসান মিরাজ ১২ রানে নিয়েছেন ৩টি উইকেট ও বাঁহাতি ফাস্ট বোলার রানা ১৪ রানে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া সাইফুদ্দিন ১৭ রানে নিয়েছেন ২টি উইকেট আর শাওন ও আরিফুল নিয়েছেন ১টি করে উইকেট। –

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ যুবদল : ২৪৬/৮, ওভার ৫০ (শফিউল হায়াত ৬৮, সাইফুদ্দীন ৪৬, জাকের আলী ৩৬, জাকির হাসান ২৪; মাহমুদ ২/২৪, টেইলর ২/২৫, লরেন্স ২/৫৫)

ইংল্যান্ড যুবদল : ১৪৯/১০, ওভার ৪৮.১ (ব্রড টেইলর ৪১, সি জে টেইলর ৩৬, কারান ২৯; মিরাজ ৩/১২, রানা ৩/১৪, সাইফুদ্দিন ২/১৭)

শেয়ার করুন