আর্ক হোমসে দোয়া মাহফিল

60আল্লাহর পথে সময় ব্যয় করা ঈমানী দায়িত্ব ॥ শায়খ ইয়াকুব আব্বাসী
সিলেটের সকাল রিপোর্ট: মুসলমানদের প্রথম ক্বিবলা মসজিদুল আল আকসার ইমাম ও খতিব শায়েখ আলী ওমর ইয়াকুব আব্বাসী বলেছেন, আল্লাহ রাব্বুল আলামীন রাসুল (সা:)কে মানব জাতির হেদায়াতের জন্য এ পৃথিবীতে পাঠিয়েছেন। রাসুল (সা:) হচ্ছেন আমাদের জন্য সর্বোত্তম আদর্শ।
রোববার দুপুরে নগরীর হাওয়াপাড়াস্থ আর্ক হোমস ফ্ল্যাট ওনার এসোসিয়েশনের উদ্যোগে আয়োজিত দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। মাস্টার সাঈদুর রহমান খানের সভাপতিত্বে দোয়া মাহফিলপূর্ব সংক্ষিপ্ত আলোচনায় তিনি আরো বলেন, মানুষের জীবন ও যৌবন অমূল্য সম্পদ। অনেক মানুষ আছে-যারা রাতে ঘুমায়-তাদের অনেকেই ঘুম থেকে জেগে উঠতে পারে না। আল্লাহ আমাদের হায়াত দিয়েছেন-সুস্থ সবল রেখেছেন-এটা আল্লাহর একটি বড় নিয়ামত।  এ নিয়ামতের শুকরিয়া আদায় করে জীবনের মূল্যবান সময়কে আল্লাহর ইবাদতে লাগানেরা ব্যবস্থা করতে হবে। এজন্য আলেম-উলামা এবং ইমামদের সাথে সংস্পর্শ রাখতে হবে। তাদের উপদেশ-সৎ পরামর্শ গ্রহণ করতে হবে। তবেই, কল্যাণকর সমাজ প্রতিষ্ঠা সম্ভব হবে। আরবীতে দেয়া প্রধান অতিথির বক্তব্য অনুবাদ করে শোনান যুক্তরাজ্য প্রবাসী মাওলানা ফরিদ আহমদ খান।
এসোসিয়েশনের সাধারণ সম্পাদক কে এম আবদুল্লাহ আল মামুনের পরিচালনায় এতে অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন-হাওয়াপাড়া মসজিদের ইমাম ও খতিব মা1000ওলানা শামছুল ইসলাম, বারুতখানা মসজিদের ইমাম ও খতিব মাওলানা মাসুক আহমদ, বিশিষ্ট আলেম মাওলানা জালাল উদ্দিন ভুইয়া।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন-আর্ক রিয়েল  এস্টেট (প্রা:) লিমিটেড-এর ব্যবস্থাপনা পরিচালক মুহাম্মদ মুনতাসির আলী, মুফতি রশিদ আহমদ, বিশিষ্ট আলেম ও ব্যবসায়ী মাওলানা সিরাজুল ইসলাম সিরাজী, সাংবাদিক মোহাম্মদ সিরাজুল ইসলাম, আর্ক-এর প্রকল্প পরিচালক মো: দিলওয়ার হোসাইন, পরিচালক আখতার হোসেন রাসেল, মাওলানা এমরান আলম, হাফিজ খলিলুর রহমান, মাওলানা সালেহ আহমদ, হাজী ইকরামুল আজিজ, প্রবাসী নজরুল ইসলাম মাসুম প্রমুখ।
পরে প্রধান অতিথির পরিচালনায় এক দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন