আন্তর্জাতিক ক্রিকেটে পথচলা শুরু হচ্ছে সিলেট জেলা স্টেডিয়ামের

images (Large)মিজান আহমদ চৌধুরী: অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ^কাপে শ্রীলঙ্কা-কানাড ম্যাচ দিয়ে সিলেট জেলা স্টেডিয়ামের আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যুর অভিষেক হতে যাচ্ছে। ঘরোয়া ক্রিকেটে জাতীয় ক্রিকেট লীগের আইসিসির স্বীকৃত ম্যাচ ‘প্রথম শ্রেনীর ৪ দিনের ম্যাচ’ ও ‘লিস্ট এ’  ম্যাচ আয়োজন করলেও এতোদিন কোন আন্তর্জাতিক আয়োজনের অভিজ্ঞতা ছিল না ষাটের দশকে নির্মিত স্টেডিয়ামটির। অবশেষে ২৮ জানুয়ারি শ্রীলংকা-আফগানিস্তান ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ভেন্যুর স্বাদ নিতে যাচ্ছে এ ভেন্যু।

এর আগে ২০১৪ সালে বাংলাদেশ-নেপাল ফুটবল ম্যাচ দিয়ে সিলেট জেলা স্টেডিয়াম আন্তর্জাতিক ফুটবল ভেন্যুর মর্য়াদা লাভ করে।

গত ২ বছর মূলত ফুটবলের বিভিন্ন টুর্নামেন্ট আয়োজন করেছে স্টেডিয়ামটি।ফলে ক্রিকেট উইকেট মারাত্বক ভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।তাছাড়া আউটফিল্ড ক্রিকেট ম্যাচের উপযোগি ছিলনা। গত তিন মাস আগে সিলেট জেলা স্টেডিয়াম অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপে ভেন্যুর তালিকায় জায়গা করে নিলে স্টেডিয়ামের মালিক ন্যাশনাল স্পোর্টস কাউন্সিল (এনএসসি) ৯৭ লাখ টাকা ব্যায়ে স্টেডিয়ামটির সংস্কার করার কাজে হাত দেয়। নতুন করে উইকেট নির্মাণ, আউটফিল্ড ক্রিকেট খেলার উপযোগি করা ছাড়াও প্রেসবক্সের আধুনিকায়ণ,ড্রেসিংরুমের সংস্কার করা হয়েছে।

সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন সেলিম বলেন, সিলেট জেলা স্টেডিয়ামে অতিথে আন্তর্জাতিক ফুটবল ম্যাচ হয়েছে। এখন আন্তর্জাতিক অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ^কাপে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেট ভেন্যু হিসেবে অভিষেক হতে যাচ্ছে স্টেডিয়ামটির । ৯৭ লাখ টাকা ব্যায়ে স্টেডিয়ামটি ক্রিকেট ভেন্যুর উপযোগি করা হয়েছে। নগরীর মধ্যখানে অবস্থিত বলে দর্শকেরা সহজে খেলা উপভোগ করতে আসতে পারবে।

তিনি আরো বলেন, সিলেটে দ্বিতীয় ক্রিকেট ভেন্যু হিসেবে আন্তর্জাতিক ক্রিকেট সিলেট জেলা স্টেডিয়ামে পথচলাতে সাধারণ দর্শকদের মত তিনিও আনন্দিত।

সিলেট জেলা স্টেডিয়ামে অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ^কাপে দুটি ম্যাচ অনুষ্ঠিত হবে প্রথমটি বৃহস্পতিবার শ্রীলঙ্কা ও কানাডর মধ্যকার ম্যাচ।

শনিবার দ্বিতীয় ও শেষ ম্যাচে পাকিস্তান ও কানাডা পরস্পরের মোকাবেলা করবে।

শেয়ার করুন