অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো মহত্ত্বে লক্ষণ ॥ এস এম রোকন উদ্দিন

মুসলিম হেল্প ইউকে’র কম্বল1 বিতরণ
সিলেটের সকাল রিপোর্ট:সিলেট মেট্রোপলিটন পুলিশের (এসএমপি) অতিরিক্ত কমিশনার এস এম রোকন উদ্দিন বলেছেন, সমাজের অসহায়-দরিদ্র মানুষের পাশে দাঁড়ানো মহত্ত্বের লক্ষণ। তিনি বলেন, বর্তমানে প্রচন্ড শীতে দরিদ্র লোকজন খুবই মানবেতর জীবন যাপন করছে। এ অবস্থায় তাদেরকে সাহায্য-সহযোগিতা প্রদান-শীত নিবারণে কিছুটা হলেও সহায়ক ভূমিকা পালন করবে।
যুক্তরাজ্যভিত্তিক চ্যারিটি সংস্থা মুসলিম হেল্প ইউকে’র উদ্যোগে বৃহস্পতিবার বিকালে শীতার্তদের মধ্যে কম্বল বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। সিলেট জেলা পরিষদ মিলনায়তনে মুসলিম হেল্প ইউকে’র চেয়ারম্যান আব্দুছ ছোবহানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন-সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী ও সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
প্রধান অতিথি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুছ ছোবহানের প্রশংসা করে বলেন, এভাবে অন্য সংগঠনগুলো এগিয়ে এলে দেশে শীর্তার্ত মানুষের দুর্ভোগ অনেকাংশে লাঘব হবে।
বিশেষ অতিথির বক্তব্যে সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী বলেন, দেশ-মাতৃকার উন্নয়নে প্রবাসীদের অবদান ব্যাপক। বিদেশ-বিভুইয়ে অবস্থান করেও তারা দেশের মানুষের কল্যাণে কাজ করতে চান। তাদের রেমিটেন্সে সমৃদ্ধ হচ্ছে দেশের অর্থনীতি। প্রবাসীদেরকে সব ধরণের সুযোগ-সুবিধা প্রদান করা গেলে দেশ উন্নয়নের ক্ষেত্রে আরো অনেক দূর এগিয়ে যাবে।
সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম বলেন, প্রবাসীরা অনেক কষ্ট করে সেখানে অর্থ উপার্জন করেন। এই অর্থের একটি অংশ তারা দেশের মানুষের কল্যাণে ব্যয় করেন। কাজেই, যে কোন মূল্যে প্রবাসীদের প্রেরিত অর্থের সদ্ব্যবহার করেন।
সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আব্দুছ ছোবহান বলেন, যুক্তরাজ্যের চ্যারিটি রেজিস্ট্রিভুক্ত এই সংস্থা সাভারে রানা প্লাজা ধসের পর মেডিকেল ক্যাম্পের আয়োজন করে এবং ক্ষতিগ্রস্তদের মধ্যে হুইল চেয়ারসহ অন্যান্য সামগ্রী বিতরণ করে। এছাড়া, বিশ্বনাথে তিন শতাধিক শিশুকে ফ্রি খতনা, গরীব-অসহায় লোকজনের মধ্যে গৃহনির্মাণ ও ঢেউটিন বিতরণ, এতিম ও হাফেজদের অর্থ সহায়তা প্রদান করা হয়েছে। বাংলাদেশেও সংস্থাটি রেজিস্ট্রেশন লাভ করেছে।
দৈনিক জালালাবাদের স্টাফ রিপোর্টার খালেদ আহমদের পরিচালনায় এতে আরো উপস্থিত ছিলেন-কোতয়ালী থানার ওসি সোহেল আহমদ, শেভরন বাংলাদেশ-এর অফিসার আফজাল হোসাইন, দৈনিক সিলেট বাণীর নির্বাহী সম্পাদক এম এ হান্নান, সংস্থার বাংলাদেশ কো-অর্ডিনেটর আব্দুস সালাম, ব্যবসায়ী জুনেদুল হক, নজরুল ইসলাম ও ইউনুস আলী প্রমুখ। শুরুতে কুরআন তেলাওয়াত করেন-দৃষ্টি প্রতিবন্ধী শিশু কয়েছ মিয়া।
অনুষ্ঠানে দেড় শতাধিক শীতার্ত লোকের মধ্যে উন্নতমানের কম্বল বিতরণ করা হয়।

শেয়ার করুন