হবিগঞ্জের ৫ পৌরসভায় ২৬ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র দাখিল

18102হবিগঞ্জ সংবাদদাতা : হবিগঞ্জের ৫ পৌরসভায় মেয়র পদে ২৬ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। এছাড়া কাউন্সিলর পদে ২১৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৫৪ জন প্রার্থী মনোয়নপত্র দাখিল করেছেন।

মনোনয়নপত্র দাখিলের শেষ দিন বৃহস্পতিবার বিকেল ৫টা পর্যন্ত জেলা রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র দাখিল করেন।

এর মধ্যে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও রিটার্নিং কর্মকর্তা মো. সফিউল আলমের কাছে মনোনয়নপত্র জমা দেন- হবিগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আতাউর রহমান সেলিম, বিএনপি মনোনীত প্রার্থী কারান্তরীণ পৌর মেয়র (সাময়িক বরখাস্ত) জি কে গউছ, স্বতন্ত্র হিসেবে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মিজানুর রহমান মিজান, বিএনপির বিদ্রোহী প্রার্থী আমিনুর রশীদ এমরান ও ইসলাম তরফদার তনু, জাতীয় পার্টির (এরশাদ) অ্যাডভোকেট শিবলী খায়ের, বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের আব্দুল কাইয়ূম এবং পিপলস পার্টির আব্দুল কাদির। এছাড়া কাউন্সিলর পদে ৫৭ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১০ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

শায়েস্তাগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী ছালেক মিয়া, বিএনপির ফরিদ আহমেদ অলি, স্বতন্ত্র জালাল উদ্দিন রুমী, আব্দুর রকিব, খালেদা বেগম, (আওয়ামী লীগের বিদ্রোহী) আতাউর রহমান মাসুক এবং (বিএনপির বিদ্রোহী) হাজী মজিদ। এ ছাড়া কাউন্সিলর পদে ৩৩ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

চুনারুঘাটে আওয়ামী লীগের সাইফুল ইসলাম রুবেল, বিএনপির নাজিম উদ্দিন সামছু, স্বতন্ত্র খায়রুল গণি, সাহেব আলী মীর। এছাড়া কাউন্সিলর পদে ৪৮ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ১৩ জন মনোনয়নপত্র দাখিল করেন।

নবীগঞ্জ পৌরসভায় আওয়ামী লীগের তোফাজ্জল ইসলাম চৌধুরী, বিএনপির ছাবির আহমেদ চৌধুরী, জাতীয় পার্টির (এরশাদ) মাহমুদ চৌধুরী, স্বতন্ত্র জাহাঙ্গীর আলম রানা এবং জোবায়ের আহমেদ চৌধুরী। এছাড়া কাউন্সিলর পদে ৪৪ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৯ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

মাধবপুর পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হীরেন্দ্র লাল সাহা, বিএনপির হাবিবুর রহমান মানিক। এছাড়া কাউন্সিলর পদে ৩১ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেন।

হবিগঞ্জের ৮ উপজেলায় ৬টি পৌরসভা রয়েছে। এর মধ্যে মামলাজনিত জটিলতায় আজমিরীগঞ্জ পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে না।

শেয়ার করুন