স্থানীয় বিরোধে সিলেটে ওয়াজ মাহফিল স্থগিত করল পুলিশ

wajসিলেটের সকাল : সিলেট নগরীর টিলাগড়ে একটি মাদরাসার ওয়াজ মাহফিল স্থগিত করে দিয়েছে পুলিশ। মঙ্গলবার দুপুর থেকে জামেয়াতুল খাইর আল ইসলামিয়া নামের ওই মাদরার বার্ষিক ওয়াজ মাহফিল শুরু হয়েছিল। বিকেল পাঁচটায় তা বন্ধ করে দেয় সিলেট মহানগরীর শাহপরাণ (রাহ) থানা পুলিশ।

পুলিশ সূত্র বলছে, ওয়াজের অনুমতি না থাকায় ও স্থানীয়দের আপত্তির কারণে তাদের কাছে মনে হচ্ছিল, এইখানে সমস্যা হতে পারে। তাই আগাম সতর্কতা হিসেবে ওয়াজ মাহফিল স্থগিত করে দেওয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (দক্ষিণ) জেদান আল মুসা সিলেটের সকালকে বলেন, ওয়াজ মাহফিলের জন্যে কোনো রকমের অনুমোদন নেয়নি মাদরাসা কর্তৃপক্ষ। এছাড়া স্থানীয় কিছু মানুষ এই ওয়াজ মাহফিল নিয়ে আপত্তি করেছিলেন। পরিস্থিতি বিবেচনায় তারা মাহফিল স্থগিত করেছেন।

জামেয়াতুল খাইর আল ইসলামিয়ার শিক্ষা পরিচালক মাওলানা আব্দুল মুক্তাদির জানান, ওয়াজ মাহফিলের প্রচারণার সময় কেউ তাদের বাঁধা দেননি বা আপত্তিও জানাননি। পুলিশ এসে বিষয়টি বলার পর তারা মাহফিল স্থগিত করেছেন। অনুমোদনের বিষয়ে তিনি সিলেটের সকালকে জানান, অনুমোদনের জন্যে তারা সিলেট মহানগর পুলিশের কাছে আবেদন করেছিলেন। এর ‘রিসিভ কপি’ নিলেও অনুমোদনের কোনো কপি তারা পাননি। তিনি জানান, পুলিশ তাদের বলেছে, যথাযথ প্রক্রিয়ায় অনুমোদন নিয়ে ওয়াজ মাহফিলের আয়োজন করতে। আগামিতে তারা সেটিই করবেন।

স্থানীয় সূত্র জানিয়েছে, জামেয়াতুল খাইর নামের এই মাদরাসাটি বছরখানের পূর্বে প্রতিষ্ঠা করেন লন্ডন প্রবাসী টিভি ব্যক্তিত্ব মুফতি আব্দুল মুনতাকিম। বিশেষায়িত এই মাদরাসায়, ইফতা (ইসলামি আইন), আরবি সাহিত্য, সাহিত্য সাংবাদিকতার ওপর কোর্স করানো হয়। মাদরাসাটি টিলাগড় এলাকার একটি বাসায় পরিচালিত হয়। মাদরাসার সাথে পাশ্ববর্তী মসজিদ কমিটির একটি অংশের বিরোধ রয়েছে। এর জেরেই ওয়াজ মাহফিল স্থগিত হল বলে মনে করা হচ্ছে।

শেয়ার করুন