সিলেট প্রেসক্লাবে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী উদ্বোধন

1সিলেটের সকাল রিপোর্ট:শহীদ বুদ্ধিজীবী দিবস ও মহান বিজয় দিবস উপলক্ষে সিলেট প্রেসক্লাবে তিনদিনব্যাপী আলোকচিত্র প্রদর্শনী শুরু হয়েছে। সোমবার বিকাল ৩টায় এ প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন আব্দুল মালেক বীর প্রতীক।
উদ্বোধনী বক্তব্যে জনাব আব্দুল মালেক দেশকে মায়ের মতো ভালোবাসার জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আহŸান জানান। তিনি বলেন, কোন রাজনৈতিক সিদ্ধান্ত কিংবা কূটনৈতিক প্রচেষ্টায় দেশ স্বাধীন হয়নি। দেশ স্বাধীন হয়েছে মুক্তিযোদ্ধাদের আত্মত্যাগ, অসীম  বীরত্ব ও সাহসিকতার কারণে। মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে এই  বীর মুক্তিযোদ্ধা বলেন, কোন কিছু পাওয়ার আশায় আমরা মুক্তিযুদ্ধে অংশ গ্রহণ করিনি। আমাদের উদ্দেশ্য ছিল-একটি স্বাধীন-সার্বভৌম দেশ। সে প্রচেষ্টায় আমরা সফল হয়েছি। তিনি  বলেন, মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শ সমুন্নত রেখে দেশকে এগিয়ে নিয়ে যেতে হবে। তবেই, সুখী-সমৃদ্ধ দেশ গঠন সম্ভব হবে। 2
সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকীর সভাপতিত্বে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম।
প্রদর্শনীতে আবুল লেইছ লালার তোলা মুক্তিযুদ্ধকালীন ৩২টি দুর্লভ ছবি স্থান পেয়েছে। আগামী ১৬ ডিসেম্বর পর্যন্ত প্রতিদিন সকাল ১১টা থেকে প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।
এদিকে, শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সোমবার সকাল সাড়ে ১০টায় সিলেট প্রেসক্লাবের উদ্যোগে শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এতে ক্লাব সভাপতি-সাধারণ সম্পাদকসহ ক্লাব সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। 3

শেয়ার করুন