সবার আগে ফাইনালে মাশরাফির কুমিল্লা

Mash1449919339স্পোর্টস ডেস্ক : পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে সেমিফাইনাল নিশ্চিত করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। দ্বিতীয় অবস্থানে থেকে শেষ চারে আসে রংপুর রাইডার্সও। আজ প্রথম কোয়ালিফায়ার ম্যাচে টস জিতে মাশরাফির কুমিল্লাকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় সাকিব আল হাসানের রংপুর রাইডার্স।

টস হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৬৩ রান করে কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ১৬৪ রানের জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৬.৫ ওভারে ৯১ রানে অলআউট হয়ে যায় রংপুর রাইডার্স। ফলে ৭২ রানের দারুণ এক জয় নিয়ে সবার আগে ফাইনাল নিশ্চিত করেছে মাশরাফির কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই হয় রংপুরের। উদ্বোধনী জুটিতে লেন্ডল সিমন্স ও সৌম্য সরকার ৩৬ রান করেন। এরপরই তার ব্যাটিং লাইনআপে ধ্বস নামে। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে তারা। শেষ পর্যন্ত ৯১ রানেই গুটিয়ে যায় রংপুর রাইডার্সের ইনিংস। ব্যাট হাতে রংপুরের সিমন্স সর্বোচ্চ ২৫ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ১২ করেন মোহাম্মদ নবী। আর ১১ রান করেন থিসারে পারেরা। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি।

বল হাতে কুমিল্লার আবু হায়দার রনি ও আসহার জায়িদি ৪টি করে উইকেট নেন।

এর আগে, কুমিল্লার হয়ে সর্বোচ্চ ইনিংসটি খেলেন ইমরুল কায়েস। ৪৮ বল মোকাবেলায় ৭টি চার ২টি ছক্কায় ৬৭ রানের অসাধারণ একটি ইনিংস উপহার দেন তিনি। তা ছাড়া লিটন দাস (২৮), মাশরাফি বিন মতুর্জা (১),  আন্দ্রে রাসেল (৩), আহমেদ শেহজাদ (০), অলক কাপালি (২) এবং শেষ মুহুর্তে ঝড় তোলা আসহার যায়িদি ১৫ বলে ৪ চার ও ২ ছক্কায় হার না মানা  ৪০ রানের এক ইনিংস খেলেন।

বল হাতে রংপুরের থিসারা পারেরা ৫টি উইকেট নেন। ম্যাচসেরা নির্বাচিত হন কুমিল্লার আসহার জায়িদি।

শেয়ার করুন