শাবিতে ‘মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন লীগ ২০১৫’ শুরু সোমবার

=@@AB@EEI=;7

শাবি প্রতিনিধি : সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) একমাত্র খেলাধুলা বিষয়ক সংগঠন স্পোর্টস সাস্ট ‘মাহা-স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়নস লীগ-২০১৫’ আয়োজন করেছে। তাদের আয়োজিত এ ফুটবল খেলা ২১ ডিসেম্বর সোমবার দুপুর ২টায় বিশ্ববিদ্যালয়ের হ্যান্ডবল গ্রাউন্ডে অনুষ্ঠিত হবে।

রোববার দুপুর ১টায় শাবি প্রেসক্লাবের সাথে সংবাদ সম্মেলন করে টুর্ণামেন্টের বিস্তারিত তথ্য তুলে ধরেন আয়োজকরা।

স্পোর্টস সাস্টের সভাপতি এম আর রাফি এবং টুর্ণামেন্ট কো-অর্ডিনেটর শরীফ আহমেদ জানান, সোমবার দুপুরে টুর্ণামেন্টের উদ্বোধন করবেন শাবি ভিসি অধ্যাপক আমিনুল হক ভূইয়া।

এবারে টুর্ণামেন্ট ষোল দলের অংশগ্রহণে অনুষ্ঠিত হবে। উদ্বোধনী খেলায় অংশ নিবে গতবারের দুই ফাইনালিস্ট “রেস ৭১ এবং রিয়াল মাদ্রিদ”।
প্রতিযোগিতায় ১৬টি দলের সর্বমোট ২৬৩ জন খেলোয়াড় নিবন্ধন করেছেন।

এ খেলায় একজন খেলোয়াড়কে যে দল সর্বোচ্চ পারিশ্রমিক দেবে তিনি সেই দলের খেলোয়াড় হিসেবে তালিকাভুক্ত হবেন। তবে পারিশ্রমিকের ৫০ শতাংশ খেলোয়াড় এবং বাকি ৫০ শতা্ংশ পাবে ‘স্পোর্টস সাস্ট’।

গত ৯ ডিসেম্বর বিশ্ববিদ্যালয়ের ‘কনফারেন্স কমপ্লেক্স’-এ মাহা স্পোর্টস সাস্ট চ্যাম্পিয়ন লীগ ২০১৫ (সিজন ৫) এর খেলোয়াড় নিলামে ১ লক্ষ ৩ হাজার ৯ শত টাকার নিলাম সম্পন্ন হয়।

আায়োজকরা বিশ্ববিদ্যালয় প্রশাসন, শারীরিক শিক্ষা বিভাগ এবং টাইটেল স্পন্সর ‘মাহা’ এর স্বত্বাধিকারী সিলেটের বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব ও সিলেট জেলা ফুটবল ফেডারেশনের সভাপতি মাহিউদ্দিন সেলিমকে ধন্যবাদ জ্ঞাপন করেন। এছাড়া টুর্ণামেন্টের কো-স্পন্সর হিসেবে রয়েছে ‘স্বপ্নবাংলা গ্রুপ’।

এ সময় উপস্থিত ছিলেন শাবি প্রেসক্লাবের সভাপতি জাবেদ ইকবাল এবং স্পোর্টস সাস্টের সাবেক সাধারণ সম্পাদক সাকিব আহমেদ।

খেলায় চ্যাম্পিয়ন দল ৪০ হাজার এবং রানার আপ দল ২০ হাজার টাকা পাবে। এছাড়া গোল্ডেন বল ২ হাজার, গোল্ডেন বুট দেড় হাজার, গোল্ডেন গ্লাভস দেড় হাজার এবং ফেয়ার প্লে পুরস্কার পাওয়া দল ২ হাজার টাকা করে পাবে বলে জানান তারা।

উল্লেখ্য, ‘জীবন গঠনের জন্য প্রতিযোগিতা’ শ্লোগানকে সামনে নিয়ে ২০০৫ সালের ১৪ এপ্রিল শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠিত হয় ‘স্পোর্টস সাস্ট’ নামের সংগঠনটি।

শেয়ার করুন