শহীদ মিনারে জনতার স্রোত : জয় বাংলার উচ্ছ্বাস

7-1418703153সিলেটের সকাল : সিলেট নগরীর জিন্দাবাজার পয়েন্ট থেকে চৌহাট্টা রোডে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে আগেই। এই রোডে অবস্থিত কেন্দ্রীয় শহীদ মিনারে  জাতির বীর সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে দলে দলে আসছেন মানুষ। পুরো নগরীর সব পথ এসে মিলেছে শহীদ মিনারে। যান চলাচল বন্ধ থাকা রাজপথে দিয়ে ক্রমাগ্রত আসছে মিছিল। সবার কণ্ঠেই জয় বাংলার উচ্ছাস। ১২টা ১ মিনিটে শহীদ বেদিতে ফুল নিবেদন করে শুরু হয় মাহেন্দ্রক্ষণ– বিজয় দিবস উদযাপন।

বিজয় দিবসের প্রথম প্রহরে শহীদ মিনার বাস্তবায়ন পরিষদের নেতৃবৃন্দের শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা ও ভালোবাসায় বিজয় উদযাপন শুরু হয়।

এরপর সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, পুলিশ সুপার, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদনের লক্ষ্যে পুষ্পস্তবক অর্পণ করেন।

আওয়ামী লীগ সিলেট জেলা ও মহানগর, বিএনপি সিলেট জেলা ও মহানগর, জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল, ছাত্রলীগ, ছাত্রদল, ছাত্র ইউনিয়ন, ছাত্র ফ্রন্ট, উদীচী শিল্পীগোষ্ঠীর পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরাধীনতার গ্লানি মোচনে প্রাণ উৎসর্গ করা বীর সন্তানদের শ্রদ্ধা জানাতে শীত উপেক্ষা করে শহীদ মিনারে দীর্ঘ অপেক্ষা করে সুশৃঙ্খলভাবে শ্রদ্ধা নিবেদন করছেন বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ। ফুলে ফুলে ভরে উঠছে শহীদ মিনারের বেদী।

শেয়ার করুন