রুদ্ধশ্বাস ম্যাচে ঢাকাকে হারাল সিলেট

AFRIDI bpl 15মিজান আহমদ চৌধুরী : শেষ ওভারের নাটকীয়তায় ১ বল হাতে রেখেই জয় পেলো সিলেট সুপার স্টার্স। শেষ ৩ বলে ৮ রান দরকার। ফরহাদ রেজাকে পর পর দুটি ছক্কা হাঁকিয়ে খেলা শেষ করে দিলেন সিলেটের অধিনায়ক শহীদ আফ্রিদি। ঢাকা ডিনামাইটসকে ৬ উইকেটে হারিয়ে বিপিএলের সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখলো সিলেট। আশা আছে ঢাকারও। ৯ ম্যাচে সিলেটের পয়েন্ট হলো ৬, সমান ম্যাচ খেলে ঢাকার পয়েন্ট ৮ই থাকলো।

মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ৫ উইকেটে ১৫৭ রান করে ঢাকা। কুমার সাঙ্গাকারার ব্যাট থেকে আসে ৪৮ রান। সমান ৩১ রান করেন নাসির হোসেন ও ফরহাদ রেজা। এরপর জুনায়েদ সিদ্দিকির ৫১ ও রবি বোপারার ৫৫ রান সহজ জয়ের ইঙ্গিত দিচ্ছিল। কিন্তু শেষ দিকে শাসরুদ্ধকর পরিস্থিতি তৈরি হয়। ৭ বলে অপরাজিত ১৫ রান করেই ম্যাচের শেষের নায়ক আফ্রিদি। ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন বোপারা।

১৫৮  রানের টার্গেট তাড়া করে ৩৬ রানের সময় প্রথম উইকেট হারায় সিলেট। এর পর জুনায়েদ ও বোপারা মিলে দ্বিতীয় উইকেটে ৮৬ রানের জুটি গড়েন। দারুণ খেলা জুনায়েদ টুর্নামেন্টে নিজের প্রথম ফিফটি পেয়েছেন। ৪৪ বলে ১ চার ও ৩ ছক্কায় ৫১ রান করেন তিনি। বোপারা ৪০ বলে ৪টি চার ও চারটি ছক্কায় ৫৫ রান করেন। এবারের আসরে এটি তার দ্বিতীয় ফিফটি।

বোপারা ফেরার পর জিততে ১৩ বলে ১৯ রান দরকার ছিল সিলেটের। একটি বাউন্ডারি মারলেন সোহেল তানভির। পরের ওভারে মাত্র ৫ রান দিয়ে খেলাটা একটু কঠিন করে তোলেন মুস্তাফিজুর রহমান। শেষ ওভারে ৬ বলে দরকার ১০ রান। প্রথম বলে আফ্রিদি নিলেন ১ রান। পরের বলে বোল্ড ১৯ রান করা তানভির। নতুন ব্যাটসম্যান মুশফিকুর রহিম ১ রান নিয়ে আফ্রিদিকে স্ট্রাইক দিলেন। লেগ সাইডে দুটি ছক্কা হাঁকিয়ে সব উত্তেজনা শেষ করে দিলেন আফ্রিদি।

এর আগে এবারের আসরে প্রথমবারের মতো ওপেন করতে নেমে ভালো খেলছিলেন ফরহাদ। কিন্তু তার সঙ্গী ইয়াসির শাহ বেশিক্ষণ টিকতে পারেননি। ২৮ রান আসলো ওপেনিং জুটিতে। এরপর বাঁ হাতি স্পিনার আব্দুর রাজ্জাককে তুলে মারলেন ইয়াসির। ক্যাচ নিলেন মোহাম্মদ শহীদ। এক ওভার পর আবার রাজ্জাক আঘাত হানেন। এবার তিনি তুলে নেন মোহাম্মদ হাফিজকে। ডিপ মিড উইকেটে ক্যাচ নিয়েছেন মুমিনুল হক। ৮ রান করেই ফিরে গেছেন হাফিজ। এর পর রবি বোপারার একটি ওয়াইড ডেলিভারি তাড়া করে উইকেটকিপার মুশফিকুর রহিমকে ক্যাচ দিয়ে ফিরেছেন ফরহাদ। ২৮ বলে ৪টি চার ও একটি ছক্কায় ৩১ রান করেছেন তিনি।

শেয়ার করুন