মৌলভীবাজারে চার পৌরসভায় প্রতীক বরাদ্দ

0_01মৌলভীবাজার সংবাদদাতা : মৌলভীবাজারের চার পৌরসভা নির্বাচনে মেয়র, কাউন্সিলর ও মহিলা কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।  সোমবার মৌলভীবাজার, কুলাউড়া, কমলগঞ্জ ও বড়লেখায় পৌরসভায় স্ব স্ব নির্বাচন অফিস থেকে তাদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

মৌলভীবাজার পৌরসভার মেয়র প্রার্থী আওয়ামী লীগের ফজলুর রহমান ‘নৌকা’, বিএনপির অলউর রহমান ধানের শীষ, ওয়ার্কার্স পার্টির প্রার্থী সৌমিত্র দেব ‘হাতুড়ি’, ইসলামী আন্দোলনের মোস্তফা কামাল ‘পাখা’ এবং ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী সৈয়দ সুজাত আলীকে ‘আম’ প্রতীক বরাদ্দ দেওয়া হয়।

কমলগঞ্জ মেয়র প্রার্থী আওয়ামী লীগের জুয়েল আহমদকে ‘নৌকা’,  বিএনপির আবু ইব্রাহীম জমশেদ ‘ধানের শীষ’, জাতীয় পার্টির রফিকুল ইসলাম ‘লাঙ্গল’, খেলাফত মজলিসের নজরুল ইসলাম ‘দেয়াল ঘড়ি’, স্বতন্ত্র প্রার্থী জাকারিয়া হাবিব ‘নারিকেল গাছ’, স্বতন্ত্র হাসিন আফরোজ ‘জগ’, স্বতন্ত্র  মাসুক আহমদ ‘মোবাইল ফোন’ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

কুলাউড়ায় মেয়র প্রার্থী আওয়ামী লীগের এ কে এম সফি আহমদ সালমান ‘নৌকা’, বিএনপির কামাল উদ্দিন আহমদ জুয়েল ‘ধানের শীষ’, জাতীয় পার্টির মুহিবুর রহমান লাল ‘লাঙ্গল’, স্বতন্ত্র প্রার্থী সফি আলম ইউনুস ‘নারিকেল গাছ’ প্রতীক বরাদ্দ পেয়েছেন।

বড়লেখা পৌরসভায় মেয়র প্রার্থী আওয়ামী লীগের আবুল ইমাম কামরান চৌধুরী ‘নৌকা’, বিএনপির আনোয়ারুল ইসলাম ‘ধানের শীষ’,  জাতীয় পার্টির মীর মুজিব ‘লাঙ্গল’, স্বতন্ত্র প্রার্থী মতিউর রহমান ইরাজ ‘জগ’, স্বতন্ত্র আবদুন নূর ‘নারিকেল গাছ’ প্রতীক বরাদ্দ পেয়েছেন। এছাড়া, কাউন্সিলর ও সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্রার্থীদের বিভিন্ন প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

রিটার্নিং অফিসার ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মাসুকুর রহমান সিকদার বলেন, সোমবার থেকে প্রতীক নিয়ে মেয়র ও কাউন্সিলর প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে ও নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন এড়াতে ভ্রাম্যমাণ আদালত এবং আইনশৃংখলা বাহিনীর সদস্যরা মাঠে থাকবে।

শেয়ার করুন